রাজস্থানকে জেতালো ১৬ কোটির মরিস

স্পোর্টস ডেস্ক
১৬ এপ্রিল ২০২১, শুক্রবার
প্রকাশিত: ০২:০৬

রাজস্থানকে জেতালো ১৬ কোটির মরিস

আইপিএল ইতিহাসের সবচেয়ে দামি ক্রিকেটার বনে যাওয়া ক্রিস মরিস প্রমাণ দিলেন কেন তার এত দাম! চলতি আসরে ১৬ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছে রাজস্থান। সেই মরিসের দুর্দান্ত পারফর্মে ৩ উইকেটের জয়ে রাজস্থান পেলো প্রথম জয়ের স্বাদ।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে পরে ব্যাট করে ১৪৮ রানের মামুলি টার্গেটকেও পাহাড় বানিয়ে ফেলেছিলেন রাজস্থান। আভিস খান, রাবাদা আর ক্রিস ওকসের নিয়ন্ত্রিত বোলিংয়ে পঞ্চাশের (৪২ রান) আগেই নেই  টপ অর্ডারের ৫ উইকেট। এরপরে নব্বই রানে ষষ্ঠ উইকেট হিসেবে রাহুল তেয়াটিয়া (১৯) ফেরার পরে ম্যাচটি পুরো প্রোটিয়াময় হয়ে যায়। ৪৩ বলে ৭ চার আর ২ ছয়ে ৬২ রানে প্রোটিয়া ব্যাটসম্যান ডেভিড মিলার ফিরলেও জয়ের বন্দরে রাজস্থানকে নিয়ে যান সবচেয়ে দামী খেলোয়াড় মরিস।

শেষে তিন ওভারে ১৫ রান দেয়া বোলার রাবাদার শেষ ওভারে ১৫ রান নিয়ে রাজস্থানকে ম্যাচে ফেরায় মরিস। পরে টম কারেনের শেষ ওভারে ১৪ রান নিয়ে ২ বল বাকি থাকতেই রাজস্থানকে ম্যাচ জেতান প্রোটিয়া অলরাউন্ডার। মাত্র ১৮ বলে ২০০ স্টাইক রেটে ৩৬ রান করেছেন ৪টি ছক্কায়।

অপেক্ষাকৃত ছোট টার্গেটে দারুণ নিয়ন্ত্রিত বোলিং করেন অশ্বিন-ওকসরা। দিল্লির হয়ে ম্যাচে ৪ ওভারে দুটি করে উইকেট নিয়েছেন রাবাদা ও ওকস আর তিনটি উইকেট নিয়েছেন আভিস খান। তবে শেষের দিকে মরিস ঝড়ে হার হেরে যায় দিল্লি।

এর আগে টস হেরে ব্যাটিং ভালো শুরু পায় নি দিল্লিও। ম্যাচের ২য় ওভারে পৃথি শ্ব’কে হারানোর পরে একশো রান পুরণ করতে হারায় ৬ উইকেট। দিল্লির অধিনায়ক রিশাব পান্থের ফিফটির (৩২ বলে ৫১) পরে টম কারানের ১৬ বলে ২১ রান এবং ললিত যাদব ২৪ বলে ২০ রান। এছাড়া প্রায় সবাই ছিলেন ব্যর্থ। 

দিল্লির ব্যর্থতার দিনে দুর্দান্ত ছিলেন মোস্তাফিজুর রহমান। ৪ ওভারে ২৯ রান খরচায় নিয়েছেন মার্কাস স্টয়নিস ও জ্বলে ওঠা টম কারানের উইকেট। এছাড়া অসাধারণ বল করেছেন জয়দেব উনাদকাট। ৪ ওভার বল করে মাত্র ১৫ রান খরচায় নিয়েছেন মূল্যবান তিন উিইকেট। একটি উইকেট নিয়েছেন ক্রিস মরিস।

ম্যাচে দুর্দান্ত বোলিং করে ম্যাচ সেরা হয়েছেন রাজস্থানের পেসার জয়দেব উনাদকাট। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুক্রবার একই সময়ে মুখোমুখি হবেন পাঞ্চাব কিংস ও চেন্নাই সুপার কিংস।

ব্রেকিংনিউজ/নিহে

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি