চীনা কোম্পানির স্পনসর ছাড়বে না বিসিসিআই!

স্পোর্টস ডেস্ক
২ জুলাই ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৪:৪৬

চীনা কোম্পানির স্পনসর ছাড়বে না বিসিসিআই!

ভারত-চীনের মধ্যে যুদ্ধের দামামা বাজছে। ফলে চীনের উপর সাধারণ জনগণ ক্ষিপ্ত। অর্থনৈতিকভাবেও চীনকে আঘাত দিতে চায় ভারত। যে কারণে ইতোমধ্যেই ৫৯টি চীনা অ্যাপস বাতিল করা হয়েছে। অনেকেই চাইছে ভারতের বাজার থেকে চীনের আধিপত্য কমুক। এমন পরিস্থিতিতেও চীনা কোম্পানির স্পনসর ছাড়বে না ভারতীয় ক্রিকেট বোর্ড।

চীনের সঙ্গে ওই হাতাহাতির পর দাবি উঠেছিল, ভারতীয় ক্রিকেট বোর্ডও চীনা কোম্পানি ভিভোর স্পনসর বাতিল করুক। তবে আপাতত এই পথে হাঁটছে না ভারতীয় বোর্ড। 

বিসিসিআইয়ের এক শীর্ষ কর্মকর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, 'টি-টোয়েন্টি বিশ্বকাপ, এশিয়া কাপের ভবিষ্যৎ নিয়ে আমরা এখনো কিছু জানি না। বোর্ডের মিটিং ডেকে কি লাভ? আমরা হয়তো স্পনসরদের নিয়ে আলোচনা করতে পারি। তবে সেখানে চুক্তি বাতিল কিংবা বিচ্ছেদ এমন শব্দ ব্যবহার করব না।'

সেই কর্মকর্তা আরও বলেছেন, 'আমরা স্পন্সরদের সঙ্গে চুক্তির বিষয়বস্তু পর্যালোচনা করে দেখব। পর্যালোচনার অর্থ চুক্তির বিভিন্ন দিক খতিয়ে দেখা। যদি ভিভোর একজিট ক্লজ ওদের সাহায্য করে তাহলে আমরা কেন বার্ষিক ৪০০ কোটি রুপির চুক্তি বাতিল করব? আমরা তখনই বিচ্ছেদের পথে হাঁটব যখন পরিস্থিতি আমাদের জন্য অনুকূল।'

জানা গেছে, ভিভো যদি নিজে থেকে চুক্তি বাতিল না করে তাহলে বিসিসিআইও চুক্তি বাতিল করবে না। এই চুক্তি ২০২২ পর্যন্ত চলবেই। কারণ হঠাৎ চুক্তি বাতিল করলে বিসিসিআইকে বড় অঙ্কের ক্ষতির মুখে পড়তে হবে। পাশাপাশি করোনার কারণে প্রতিকুল অর্থনৈতিক পরিস্থিতিতে বিসিসিআই যে স্বল্পমেয়াদি ভিত্তিতে বড় অঙ্কের কোনো স্পনসর পাবে, সেটা নিশ্চিত নয়। যে কারণে স্পনসর বাতিল নিয়ে কোনো সভা করার সম্ভাবনা নেই বিসিসিআইয়ের।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি