আল-জাজিরার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলার আবেদন

প্রবাস ডেস্ক
২ মার্চ ২০২১, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:৫৯

আল-জাজিরার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলার আবেদন

৫০০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়ে আল-জাজিরা টিভি ও ৫ জনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের আদালতে মামলার আবেদন করা হয়েছে। এতে আল-জাজিরায় সম্প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামের প্রতিবেদনরটির ভিডিও অবিলম্বে প্রত্যাহার করার আবেদন জানানো হয়েছে। 

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোহাম্মদ রাব্বী আলমসহ ৫ জন ইউনাইটেড স্টেটস ডিস্ট্রিক্ট কোর্ট অব মিশগানে এই মামলার আবেদন করেন। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় রাব্বী আলম নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এক সংবাদ সম্মেলনে মামলার আবেদনের বিষয়টি জানিয়েছেন। 

সংবাদ সম্মেলনে রাব্বী আলম জানান, মামলার অন্যান্য বাদীদের মধ্যে রয়েছেন, শেরে আলম, রিজভী আলম, বঙ্গবন্ধু পরিষদ এবং বঙ্গবন্ধু কমিশন্স নামের সংগঠন। 

মামলায় বিবাদীরা হলো- আল-জাজিরা ইংলিশ, দেশত্যাগী সাংবাদিক কনক সারোয়ার, ইলিয়াস হোসেন, দেলোয়ার হোসেন, জুলকার নাইন সায়ের, ডেভিড বার্গম্যান ও আল-জাজিরা মিডিয়া নেটওয়ার্ক। 

মামলার আবেদনে বলা হয়, বিবাদীরা যোগসাজেশ করে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরায় গত ১ ফেব্রুয়ারি রাতে ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে একটি তথ্যচিত্র প্রচার করে। পরে তা সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়। এই তৎপরতা বিদ্বেষপ্রসূত। 

এর মধ্যে দিয়ে বাদীর ক্ষতি হয়েছে এবং হচ্ছে উল্লেখ করে তথ্যচিত্রটি অবিলম্বে প্রত্যাহার করার জন্য আদালতের আদেশ কামরা করা হয়েছে। এছাড়া মানসিক ক্ষতির দায় হিসেবে বিবাদীদের কাছ থেকে ৫০০ মিলিয়ন ডলার আদায়ের নির্দেশ চাওয়া হয়েছে। 

প্রচলিত নিয়ম অনুযায়ী মিশিগানের আদালতে তারা প্রথম মামলার নথি জমা করেছেন। 

রাব্বী আলম দীর্ঘদিন থেকে মিশিাগানে বসবাস করেন। তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধু কমিশনের প্রতিষ্ঠাতা।

ব্রেকিংনিউজ/এসআই

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি