নির্বাচন কমিশন শেখ হাসিনার রাবার স্টাম্প: রিজভী

রাজারহাট (কুড়িগ্রাম), প্রতিনিধি
১৬ জানুয়ারি ২০২১, শনিবার
প্রকাশিত: ০৫:৪০ আপডেট: ০৭:১৪

নির্বাচন কমিশন শেখ হাসিনার রাবার স্টাম্প: রিজভী

বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ, সরকারের নির্দেশনায় কাজ করে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘এই কমিশন শেখ হাসিনার রাবার স্টাম্প হিসেবে কাজ করছে।’

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন। দেশের বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে রিজভী নিজ জেলায় এই সংবাদ সম্মেলন ডাকেন।

রুহুল কবির রিজভী  বলেন, শেখ হাসিনা তার মনের মতো লোক নিয়োগ করে নির্বাচন কমিশন গঠন করেছেন।

নির্বাচন কমিশনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাবার স্টাম্প উল্লেখ করে রিজভী বলেন, অবৈধ ফলাফলকে বৈধতা দেবার জন্য সিল মোহর হিসেবে কাজ করছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার নূরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনকে দিয়ে ভোটের তফসিল ঘোষণা করা হয়। বর্তমান পরিস্থিতিতে বংলাদেশের নির্বাচনী ব্যবস্থা মূমুর্ষ অবস্থায় পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, একটি নির্বাচন হয় ঠিকই, তফসিল হয় ঠিকই, কিন্তু কে জিতবেন তা নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে। সেখান থেকে যে তালিকা হয় সেই তালিকাকে এম নুরুল হুদা প্রকাশ করেন। এখানে সুষ্ঠু ভোট ও জনগণ ভোট দিয়ে তার প্রতিনিধি নির্বাচন করবেন সেই পরিস্থিতি এখন বাংলাদেশ থেকে নিরুদ্দেশ। 

রিজভী বলেন, দ্বিতীয়  দফা অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনের অধিকাংশ পৌরসভায় সরকারি দল ও প্রশাসন এক হয়ে  বিএনপি নেতাকর্মীদের হয়রানি ও মিথ্যা মামলা দিয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করেছে। ভোট কেন্দ্র থেকে ধানের শীষের পক্ষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। নেতাকর্মীদের কোথাও দাঁড়াতে দেয়া হচ্ছে না। এই হলো বর্তমান সরকারের নির্বাচনী ব্যবস্থা।

কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সাথে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজার রহমান, শফিকুল ইসলাম বেবু, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ প্রমুখ।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি