আজ স্বামীর প্রশংসা করার দিন

রকমারি ডেস্ক
১৭ এপ্রিল ২০২১, শনিবার
প্রকাশিত: ০১:৩০

আজ স্বামীর প্রশংসা করার দিন

‘সংসার সুখের হয় রমণীর গুণে’- কথাটি যত সত্যই হোক না কেন, সুখের সংসারে স্বামীরও আছে যথেষ্ট অবদান। সে কথাটি স্মরণ করিয়ে দিতেই আজ পালিত হচ্ছে ‘হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে’ বা স্বামীর প্রশংসা দিবস।

দিনটির প্রতিপাদ্য শুনে মনে হতে পারে- স্বামীরা বোধহয় কোনোকালেই স্ত্রীর প্রশংসা পান না। অনেক স্বামীর কাছে কথাটি সত্য মনে হতেও পারে। তারা অন্তত এই দিনটিতে সান্ত্বনা পেতে পারেন।

প্রতি বছর এপ্রিলের তৃতীয় শনিবার দিনটি পালিত হয়। সে হিসেবে আজ ১৭ এপ্রিল বিশ্বজুড়ে অনেকেই পালন করছেন হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে। যদিও আমাদের কাছে দিনটি একেবারেই নতুন। তবে দিবসটি ‘ন্যাশনাল হাজব্যান্ড ডে’ বা জাতীয় স্বামী দিবস এবং ‘ওয়ার্ল্ড হাজব্যান্ড ডে’ বা বিশ্ব স্বামী দিবস নামেও পরিচিত।

সংসারে স্বামীর ভূমিকা স্মরণ করিয়ে দিতেই এই আয়োজন। যে কারণে আজকের এই দিনে প্রিয়তম স্বামীকে কোনো উপহার দিতে পারেন। তার পছন্দের কোনো খাবার রান্না করে খাওয়াতে পারেন। এই করোনাকালে সহানুভূতি নিয়ে স্বামীর পাশে দাঁড়িয়ে জোগাতে পারেন সাহস। আর তাতে সংসার হয়ে উঠবে আরো সুখের, আরো আনন্দময়।

তবে স্ত্রীদের এ নিয়ে আফসোসের কিছু নেই। আগামী ১৯ সেপ্টেম্বর ‘ওয়াইফ অ্যাপ্রিসিয়েশন ডে’ অর্থাৎ স্ত্রীর প্রশংসা দিবস। সেদিন না হয় কড়ায়-গণ্ডায় স্বামীর কাছ থেকে প্রশংসার হিসাব বুঝে নেবেন। আর স্বামীদেরও উচিৎ, সংসার সুখের করতে স্ত্রীদের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠার প্রস্তুতি এখন থেকেই নেয়া।

ব্রেকিংনিউজ/ধ্রুব

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি