পরিস্থিতি দেখে ৪ ফেব্রুয়ারি শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২১, সোমবার
প্রকাশিত: ০৯:০৯ আপডেট: ০৯:১০

পরিস্থিতি দেখে ৪ ফেব্রুয়ারি শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত

করোনায় পরিবর্তিত পরিস্থিতিতে বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ৪ ফেব্রুয়ারি পর্যন্ত পরিস্থিতি দেখে খোলার সিদ্ধান্ত নেবে সরকার। মূলত শিক্ষা প্রতিষ্ঠান খুললে কীভাবে চলবে এবং চলার পদ্ধতি ঠিক করলেও কবে নাগাদ খুলবে সেটা পরিস্থিতি দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে রবিবার এক ভার্চুয়াল সভায় একথা জানান তিনি। এদিনই তিনি সংসদে বলেছিলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর এখন শুধু দশম ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস হবে। বাকিরা সপ্তাহে এক দিন ক্লাসে যাবে। ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছিলেন তিনি। 

তার ওই বক্তব্যের পর গত বছর ১৭ মার্চ থেকে বন্ধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে যাওয়ার আলোচনা শুরু হয়। পরে শিক্ষা দিবসের সভায় দীপু মনি বলেন, “এই মুহূর্তে স্বাস্থ্য সুরক্ষা সব চাইতে গুরুত্বপূর্ণ বিষয়। মনে রাখতে হবে যে আমাদের দেশে ক্লাসে শিক্ষার্থীর সংখ্যা অনেক বেশি, প্রায়ই তাদের অনেক ক্ষেত্রে গাদাগাদি করে বসতে হয়। যেটি কোভিড পরিস্থিতিতে একেবারেই গ্রহণযোগ্য হবে না।” 

তিনি আরও বলেন, “সেজন্যই আমরা সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানকে প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছি, যেন স্বাস্থ্য সুরক্ষার সকল দিক তারা মেনে চলতে পারেন। এজন্য স্থানীয় পর্যায়ে কমিটি করে দিয়েছি, কেন্দ্র থেকেও মনিটর করব।”

শিক্ষামন্ত্রী বলেন, “আমরা তখন সেই সময়ের অবস্থা দেখে, জাতীয় পরামর্শক কমিটির পরামর্শমতো সিদ্ধান্ত নেব- আমরা কি ৪ ফেব্রুয়ারির পরই একেবারে সাথে সাথে যেদিন প্রথম সপ্তাহ শুরু হবে তখন শিক্ষার্থীদেরকে ক্লাসে ফিরিয়ে নিয়ে আসব, নাকি আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।”

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি