নানা ‘অভিযোগে’ ভোট শেষ, চলছে গণনা

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ জানুয়ারি ২০২১, শনিবার
প্রকাশিত: ০৪:৫৩

নানা ‘অভিযোগে’ ভোট শেষ, চলছে গণনা

দিনভর কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ভোট দেওয়া, অনেক কেন্দ্রে জাল ভোট-কেন্দ্র দখল, ভোট বর্জন, এজেন্ট ঢুকতে না দেওয়া, হাতাহাতি, পুলিশের ধাওয়া, কেন্দ্র স্থগিতসহ নানা ঘটনার মধ্যে দিয়ে শেষ হয়েছে দ্বিতীয় ধাপের ৬০ পৌরসভায় ভোটগ্রহণ। এখন চলছে গণনা। এরপর ফল ঘোষণা করা হবে।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। ২৯টিতে পৌরসভায় ইভিএম এবং ৩১টিতে কাগজের ব্যালটে ভোট নেওয়া হয়।

ভোটগ্রহণ শুরু হওয়ার পর থেকেই নানা অনিয়ম ও ভোট কারচুপি এবং কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ এনে বেলা ১১টার পর থেকে একের পর এক ভোট বর্জনের ঘোষণা দিচ্ছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থীসহ কাউন্সিলরা।

সকাল ৮ টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর ভোট কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগে বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভার বিএনপি মেয়র প্রার্থীসহ মোট ১৩ জন কাউন্সিলর প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন। এছাড়া একই অভিযোগে রাজশাহীর ভবানীগঞ্জ পৌরসভার মেয়রপ্রার্থী আব্দুর রাজ্জাক প্রামাণিক ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নূরুল মিল্লাত ভোট গ্রহণে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। 

মোংলা পোর্ট পৌরসভার বিএনপির মেয়র প্রার্থী মো. জুলফিকার আলী বলেন, ভোট শুরুর সঙ্গে সঙ্গেই প্রতিটি কেন্দ্রে দখল করে নেয় আওয়ামী সমর্থকরা। তারা ভোটারদেরকে প্রকাশ্যে ভোট দিতে এবং সাধারণ ভোটারদেরকে বাধা দিতে থাকে। এ ছাড়া প্রতিটি কেন্দ্রে তার এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নূরুল মিল্লাত বলেন, ভোট গ্রহণের কয়েকদিন আগে থেকেই প্রশাসন ও সরকারি দলের লোকজন বিএনপির নেতাকর্মীদের বাড়ি ঘরে গিয়ে হুমকি দিয়েছে। অনেকের নামে মিথ্যা মামলা দিয়েছে। আজ ভোটগ্রহণ শুরুর পর থেকেই বিভিন্ন কেন্দ্র থেকে বিএনপি প্রার্থীর এজেন্টদেরকে জোরপূর্বক বের করে দেয়া হয়। অনেককে মারধরও করা হয়। এ অবস্থায় নির্বাচন থেকে সরে দাঁড়ানো ছাড়া অন্য কোন উপায় ছিল না।

উল্লেখ্য, নির্বাচনে ৩ পদে ৩ হাজার ২৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে মেয়র পদে ২২১, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭৪৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৩২০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এই ধাপে ১ হাজার ৮০ ভোটকেন্দ্রের ৬ হাজার ৫০৮ বুথে ২২ লাখ ৪০ হাজার ২২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ লাখ ৮ হাজার ৪৩১ জন এবং নারী ভোটার ১১ লাখ ৩১ হাজার ৮৩১ জন।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি