রাষ্ট্রীয় পদক পেলেন ফায়ার সার্ভিসের ৪৪ কর্মকর্তা

স্টাফ করেসপন্ডেন্ট
২১ নভেম্বর ২০২০, শনিবার
প্রকাশিত: ১১:২৭ আপডেট: ০৫:২১

রাষ্ট্রীয় পদক পেলেন ফায়ার সার্ভিসের ৪৪ কর্মকর্তা

অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে বীরত্ব প্রদর্শনের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪৪ কর্মকর্তাকে রাষ্ট্রীয় পদক দেয়া হয়েছে।

শনিবার (২১ নভেম্বর) রাজধানীর কাজী আলাউদ্দীন রোডে ফায়ার সার্ভিসের সদর দফতরে প্রদক প্রদান ও ফায়ার সার্ভিস সপ্তাহের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস জানায়, পদকপ্রাপ্ত ৪৪ জনের মধ্যে ১০ জন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক, ১৫ জন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদক, ১০ জন পেয়েছেন প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক এবং নয়জন প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদক’ পেয়েছেন।

প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি; দুর্যোগ মোকাবেলায় আনবে গতি এই প্রতিপাদ্য নিয়ে গত ১৯ নভেম্বর থেকে দেশব্যাপী ফায়ার সপ্তাহ-২০২০ উদযাপিত হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান। পদকপ্রদান শেষে পদকপ্রাপ্তদের অভিনন্দন জানান তিনি এবং তারা ভবিষ্যতে দায়িত্ব পালনে আরও মনোযোগী হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা জানান, ফায়ার সার্ভিস সপ্তাহ-২০২০ পালনের মূল লক্ষ্য ছিল জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং ফায়ার সার্ভিসের কার্যক্রমে তাদের সম্পৃক্ত করা। এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে তিন দিনব্যাপী সারা দেশে নানা ধরনের কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথিকে অধিদফতরের পক্ষ থেকে শুভেচ্ছাস্মারক তুলে দেয়া হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালকের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সমাপনী অনুষ্ঠান শেষ হয়।

ব্রেকিংনিউজ/টিটি/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি