সাংবাদিকদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট
১২ এপ্রিল ২০২১, সোমবার
প্রকাশিত: ০২:৫৩

সাংবাদিকদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ওই প্রতিষ্ঠানের চাকরিচ্যুত সাংবাদিকসহ অন্যান্য সাংবাদিকরা। 

সোমবার (১২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সংক্ষুব্ধ সাংবাদিক সমাজ’ ব্যানারে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়। জনকন্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর মালিকপক্ষের সন্ত্রাসী হামলার ঘটনায় এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, আমরা চাকরিচ্যুত সাংবাদিকরা গতকাল ১২টায় জনকন্ঠ ভবনের সামনে জড়ো হয়ে চাকরিচ্যুতের প্রতিবাদে বিক্ষোভ এবং চাকরিতে পুনর্বহালের দাবিতে অবস্থান করি। কিন্তু বিকাল পাঁচটার দিকে হঠাৎ করে একটি সশস্ত্র সন্ত্রাসী বাহিনী আমাদের ওপর অতর্কিত হামলা করে। তার সঙ্গে যোগ দিয়েছিলেন জনকন্ঠে বর্তমানে কর্মরত কর্মচারীরাও। আমরা এই ঘটনায় অত্যন্ত মর্মাহত। গতকালের ঘটনার প্রতিবাদ জানাতে আমরা এখানে জড়ো হয়েছি। আমরা রাষ্ট্রযন্ত্রের কাছে অনুরোধ করি, গতকালের ঘটনার আসু সমাধান চাই। না হলে বৃহত্তর সাংবাদিক সমাজ নিয়ে আমরা কঠোর আন্দোলনের ঘোষণা দেয় হবে।

গতকালের ঘটনায় সাংবাদিক সংগঠনগুলোর বিবৃতি প্রত্যাশা করে বলা হয়, আমরা সাংবাদিকদের সংগঠনগুলো যেমন- জাতীয় প্রেসক্লাবে, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ক্রাইম রিপোর্টার এসোসিয়েশন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির মতো সংগঠনগুলোকে রাজপথে দেখতে চাই, আমাদের পাশে দেখতে চাই। তাদের কাছ থেকে বিবৃতি দেখতে চাই।

প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি কুদ্দুস, প্রচার সম্পাদক আসাদুজ্জামান, সাব-এডিটর্স কাউন্সিলের সাবেক প্রচার সম্পাদক জহুরুল ইসলাম, জনকণ্ঠে সাংবাদিক ইউনিয়নের ইউনিট চিফ রাজন ভট্টাচার্য, ডেপুটি ইউনিট চিফ পলাশ চন্দ্র দাস, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য আবদুল গফফর খান, গতকালের ঘটনায় আহত সাংবাদিক ফিরোজ মান্নাসহ জনকন্ঠের চাকরিচ্যুত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এএইচএস/এসআই

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি