৪ বছরেও শেষ হয়নি সাংবাদিক শিমুল হত্যার বিচার

সিরাজগঞ্জ প্রতিনিধি
৩ ফেব্রুয়ারি ২০২১, বুধবার
প্রকাশিত: ০৫:১৮

৪ বছরেও শেষ হয়নি সাংবাদিক শিমুল হত্যার বিচার

সিরাজগঞ্জের শাহজাদপুরের দৈনিক সমকাল প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের মৃত্যু ৪ বছরে পা দিলেও এখনো বিচার শেষ না হওয়ায় হতাশ হয়ে পড়েছে তার পরিবার। 

বুধবার (৩ ফেব্রুয়ারি) সাংবাদিক শিমুলের মৃত্যুর ৪র্থ বার্ষিকী উপলক্ষে শাহজাদপুরে একটি শোক র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও সকালে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, সহ শিমুলের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। 

"শিমুলের খুনিদের ফাঁসি চাই দিতে হবে, শিমুল হত্যার বিচার দ্রুত সম্পন্ন করতে হবে" এই প্রতিপাদ্যকে ধারণ করে সকাল ১০ টায় শাহজাদপুর প্রেসক্লাব চত্বর থেকে একটি শোক র‍্যালি বের করা হয়। শাহজাদপুরের কর্মরত গণমাধ্যম কর্মীদের আয়োজনে ও তার পরিবার সহ সর্বস্তরের জনগণের অংশগ্রহণে র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে থামে। পরবর্তীতে সেখানে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত শেষে র‍্যালিটি পুনরায় প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়।

শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুমার কুন্ড এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী মোছা. নূরুন নাহার খাতুন, শাহজাদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুজ্জামান শফি, সহ-সভাপতি আবুল কাসেম, সাংবাদিক রহমান পিন্টু, ওমর ফারুক, তুহিন জামান, আল-আমিন সহ অনেকেই। এসময় তারা প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতির নিকট শিমুল হত্যা মামলাটির দ্রুত বিচারের কাজ সম্পন্ন করার দাবি জানান।

এ বিষয়ে নিহত সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের স্ত্রী মোছা. নূরুন নাহার খাতুন জানান, শিমুল হত্যার ৪ বছরে গড়িয়ে গেলেও এখনো বিচার হলো না। একেতো স্বামীকে হারিয়ে পরিবারের স্বপ্নগুলোও হারিয়ে গেছে তার উপরে এখনো বিচার না হওয়ায় আমরা হতাশ হয়ে পড়েছি। সে নিজে একটি ওষুধ কোম্পানিতে চাকরি করে ১৫ বছরের একটি ছেলে ও ৮ বছরের মেয়েকে নিয়ে কোন রকমে সংসার চালাচ্ছেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ফেব্রুয়ারী সাংবাদিক আব্দুল হাকিম শিমুল শাহজাদপুর পৌরসভা নির্বাচনের সংবাদ সংগ্রহকালে ঘাতকের গুলিতে গুরুতর আহত হন। এবং চিকিৎসাধীন অবস্থায় ৩ ফেব্রুয়ারি তিনি মৃত্যু বরণ করেন।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি