‘যেমন ছিলাম, টিকা নিয়েও তেমন আছি'

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ জানুয়ারি ২০২১, বুধবার
প্রকাশিত: ০৯:৫৬ আপডেট: ০৯:৫৮

‘যেমন ছিলাম, টিকা নিয়েও তেমন আছি'

করোনার টিকা প্রদানের উদ্বোধনের দিনেই ভয়কে জয় করে বেসরকারি টেলিভিশন এনটিভি অনলাইনে কর্মরত সাংবাদিক মাসুদ রায়হান পলাশ বলেছেন, যেমন ছিলাম, তেমন আছি; মাঝে শুধু টিকা নিয়েছি! আলহামদুলিল্লাহ।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৪ টায় কোভিড-১৯ প্রতিরোধী টিকা নেওয়ার তিনি ব্রেকিংনিউজকে বলেন, আলহামদুলিল্লাহ্। টিকা নেওয়ার কয়েক ঘণ্টা পার হলেও আমি এখন আগের মতোই সুস্থ্য এবং স্বাভাবিক আছি। কর্মস্থল থেকে বেরিয়ে টিকা নেওয়ার পর আবার এসে কাজে যুক্ত হয়েছি। 

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে আমাকে বলেছে, টিকা নেওয়ার পর যদি কোনো সমস্যা দেখা দেয় সাথে সাথেই যেনো তাদেরকে জানায়। আজ আমিসহ ২৬ জন এই টিকা গ্রহণ করলাম। করোনার টিকাকে কেন্দ্র করে সাধারণ মানুষের মাঝে বিরাজমান আতঙ্ক দূর করতেই আমি টিকা নিয়েছি।

বেসরকারি টেলিভিশন এনটিভি অনলাইনে কর্মরত এই সাংবাদিক পলাশ আরও বলেন, আমি ফেসবুকেও প্রতিক্রিয়া জানিয়ে স্ট্যাটাস দিয়েছি- যেমন ছিলাম, তেমন আছি; মাঝে শুধু টিকা নিয়েছি! আলহামদুলিল্লাহ। আমি প্রথম ধাপেই টিকা নিবো এই সিদ্ধান্ত আগেই নিয়েছিলাম। আমরা যারা টিকা নিয়েছি, এই টিকা নেওয়ার ক্ষেত্রে একটা প্রক্রিয়ার মধ্যে দিয়েই যেতে হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস প্রতিরোধী টিকা প্রথমে ২৬ জনকে দিয়ে যাত্রা শুরু করে বাংলাদেশ। রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২৬ জন মানুষকে টিকা দেওয়া হয়। বুধবার (২৭ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে করোনার টিকা কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এ কর্মসূচির উদ্বোধন করেন। প্রথম দিন ৩২ জনকে টিকা দেয়ার কথা থাকলেও বয়স ও শারীরিক অবস্থা বিবেচনায় ৬ জনকে টিকা দেয়া হয়নি।

টিকাদান কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মুহাম্মদ মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেন।

ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে প্রথমে ৫ জনকে টিকা দেয়া হয়। 

তারা হলেন- কুর্মিটোলা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা, চিকিৎসক আহমেদ লুৎফুল নোবেল, স্বাস্থ্য অধিদফতরের এডিজি অধ্যাপক নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশের কর্মকর্তা দিদারুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ।

এরপর ধাপে ধাপে আরও ২১ জনকে টিকা দেয়া হয়। তারা হলেন- মো. মাজেদুল ইসলাম, সানজিদা সুলতানা, মো. আব্দুল হালিম, মোহাম্মদ এনামুল হাসান, মো. হামজা, শাম্মী আক্তার, মুহাম্মদ শাহজাহান, ডা. আল মামুন শাহরিয়ার সরকার, ডা. ফরিদা ইয়াসমিন, ডা. আফরোজা জাহিন, ডা. অরূপ রতন চৌধুরী, অধ্যাপক ডা. আব্দুল কাদের খান, মেজর জেনারেল মাহবুবুর রহমান, মো. আব্দুর রহিম, কাজি জসিম উদ্দীন, মোশারফ হোসাইন, সাংবাদিক মাসুদ রায়হান পলাশ, মো. আল মাসুম মোল্লা, আমিরুল মোমেনীন, মিস মুন্নি খাতুন, মো. আশিকুল ইসলাম।

ব্রেকিংনিউজ/টিটি/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি