সাংবাদিক সোহেলের বাবা আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট
৯ নভেম্বর ২০২০, সোমবার
প্রকাশিত: ০৫:০৫ আপডেট: ০৫:০৭

সাংবাদিক সোহেলের বাবা আর নেই

ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় অনলাইন গণমাধ্যম ‘ব্রেকিংনিউজ’ এর রংপুর প্রতিনিধি ও রংপুর রিপোর্টার্স ক্লাবের সাবেক সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক হারুন অর রশিদ সোহেলের বাবা মাওলানা নুরুল আবসার ইন্তেকাল করেছেন। 

রবিবার (৮ নভেম্বর) রাত ২ টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

সোমবার (০৯ নভেম্বর) বাদ জোহর জানাজা ও দাফন কর্যক্রম সম্পন্ন হয়েছে।  তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের রংপুর মহানগরের সিনিয়র যুগ্ম আহবায়ক ছিলেন।  মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে সন্তানসহ অসংখ্য শুভান্যুধায়ী রেখে যান।  

তার জানাজা রংপুর নগরীর আরাজী তামপাট পূর্বপাড়া জামে মসজিদ মাঠে বাদ জোহর অনুষ্ঠিত হয়।  পরে মসিজদের কবরস্থানে পাশে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হয়।  জানাজায় ইমামতি করেন ঐতিহ্যবাহি বড় রংপুর কারামতিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুল আজিজ। 

তার নামাজে জানাজা ও দাফন কার্যে রংপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, রাজনৈতিক সামাজিক  ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও রংপুর বিভাগের বিভিন্ন এলাকার এবতেদায়ী মাদরাসার শিক্ষক, শুভানুধ্যায়ী আত্মীয় স্বজনরা অংশনেন। 

এদিকে শিক্ষানুরাগী নুরুল আবসার দুলালের মৃত্যুতে শোক জানিয়েছেন বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাক, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সামসুজ্জামান সামু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহমেদ, রসিকের সাবেক প্যানেল মেয়র আবুল কাশেম, রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুল হালিম আনছারী, সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সভাপতি জাহিদ হোসেন লুসিড, সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপনসহ বিভিন্ন সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, ১৯৬৫ সালের ৩ মার্চ তিনি আরাজী তামপাট এলাকার সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন।  বড় রংপুর কামিল মাদরাসা থেকে ইসলামি শিক্ষার সর্বোচ্চ ডিগ্রী নিয়ে সামজিক ও ইসলামিক শিক্ষা সম্প্রসারণে অংশনেন।  তিনি ছিলেন আরাজী তামপাট পুর্বপাড়া জামে মসজিদ, ঈদগাহ মাঠ ও মক্তবের প্রতিষ্ঠাতা। ছিলেন এই মসজিদের সাবেক ইমামও। 

এছাড়া তিনি ছিলেন আরাজী তামপাট পুরাতন কেন্দ্রিয় জামে মসজিদের সাবেক খতিব, জিয়াতপুকুর দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য, গঙ্গাচড়ার মৌভাষা অটিজম ও বৃদ্ধি প্রতিবন্ধি স্কুলের পরিচালনা পরিষদের সদস্য, রংপুর জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক, আরাজিমন খামার উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, মুন্সিপাড়া মাওলানা কেরামত আলী একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য, বাংলাদেশ এবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির প্রতিষ্ঠাকালীন সহ-সভাপতি।  নুরুল আবসার দুলাল দীর্ঘ প্রচেষ্টায় এবতেদায়ী মাদরাসাকে প্রাথমিক শিক্ষার সাথে সমমানের জন্য দেশব্যপি আন্দোলন গড়ে তোলেন। 

মৃত্যুর সময় তিনি বাংলাদেশ এমপিওভূক্ত স্বতন্ত্র এবতেদায়ী মাদারাসা শিক্ষক সমিতির রংপুর বিভাগীয় ও জেলা সভাপতি, জমিয়াতুল মুদাররেসিন রংপুর মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এবং জাতীয়তাবাদী ওলামা দলের মহানগর কমিটির সিনিয়র যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করেছিলেন।  এছাড়াও তিনি ছিলেন হারাগাছ সোনারচান দাখিল মাদরাসার সিনিয়র শিক্ষক, আরাজি তামপাট একরামিয়া এবতেদায়ী মাদরাসার প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক।  

ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি