সাংবাদিক সরোয়ারের অপহরণকারীরা অধরা!

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম
২ নভেম্বর ২০২০, সোমবার
প্রকাশিত: ০৭:১০ আপডেট: ০৭:১২

সাংবাদিক সরোয়ারের অপহরণকারীরা অধরা!

নিখোঁজের তিনদিন পর সাংবাদিক গোলাম সরোয়ারকে সীতাকুন্ডের বড়কুমিরা এলাকা থেকে উদ্ধার করেছেন স্থানীয়রা। তবে এই ঘটনা কে বা কারা ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। সরোয়ারের সহকর্মীরা মনে করছেন একটি ‘প্রভাবশালী’ মহল পরিকল্পিতভাবে তাকে অপহরণ করে নিয়ে এই অমানবিক অত্যাচার চালিয়েছে। সাংবাদিক গোলাম সরোয়ার সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার চট্টগ্রাম ব্যুরো স্টাফ রিপোর্টার ও অনলাইন নিউজ পোর্টাল সিটি নিউজ ডট.বিডির নিবার্হী সম্পাদক।

গত ২৭ অক্টোবর নিখোঁজ হওয়ার পর গতকাল রবিবার রাতে তাকে দুবৃর্ত্তরা ফেলে যায়। আহত সরোয়ার বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সোমবার (২ নভেম্বর) দুপুরে ঘটনার লোমহর্ষক বর্ণনা দিয়ে সাংবাদিক সরোয়ার জানান, মুখোশ পরা ৪-৫ জন অজ্ঞাত ব্যক্তি তাকে মাইক্রোবাসে তুলে নেয়। তারপর মুখে রুমাল চেপে ধরা হলে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। জ্ঞান ফিরলে নিজেকে ফ্লোরে অবিষ্কার করেন।

তিনি জানান, জ্ঞান ফেরার পর দুবৃর্ত্তদের মুখের ভাষা শুনে ৩ জন ঢাকার এবং ১ জনকে চট্টগ্রামের মনে হয়। এসময় আমার কানে হেডফোন সাদৃশ্য কিছু একটা প্রবেশ করানো ছিলো। তারপর দু’দফা হাতুড়ি দিয়ে পেটানো হয়। এসময় তারা আমাকে বলতে থাকে আর ‘নিউজ গরিবি নি হ’ (আর নিউজ করবি কিনা বল)।

এদিকে চাঞ্চল্যকর এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি বলে ক্ষোভ প্রকাশ করেছেন চট্টগ্রামে কর্মরত সর্বস্তরের সাংবাদিকরা। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাধারণ সম্পাদক ম.শামসুল ইসলাম তার ফেসবুক ওয়ালে লিখেন, ‘গোলাম সরোয়ারকে জীবিত ফিরে পাবার পর আমাদের মাঝে স্বস্তি ফিরে এলেও উৎকণ্ঠা কাটেনি।

কুমিরার খালের পাশে পড়ে থাকা সরওয়ারকে স্থানীয় লোকজন উদ্ধারের বেশ কিছুক্ষণ পর জ্ঞান ফিরে পাওয়া সরওয়ার প্রথম যে কথাটি বলেছেন, তা হল- ‘ভাই আমারে আর মাইরেন না, আমি আর নিউজ করবো না’। তার এই আকুতি আমাদের শংকাকে আরো বাড়িয়ে দিয়েছে।

তাই সরোয়ার উদ্ধার হলেও আমাদের আন্দোলন এখনো শেষ হয়নি। কারা সাংবাদিক গোলাম সরোয়ারকে অপহরণের সঙ্গে জড়িত, কেন তাকে অপহরণ করা হয়েছিল-এসব প্রশ্নের উত্তর আমাদের পাওয়া চাই। তাই আন্দোলনের চূড়ান্ত সফলতা আনতে হাতে হাত, কাঁধে কাঁধ রেখে ইস্পাত দৃঢ় ঐক্য নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। এ ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করতে হবে। এই ক্ষেত্রে তদন্ত ও আইন প্রয়োগকারী সংস্থাগুলোর আরো গতিশীল ভূমিকা আমরা প্রত্যাশা করছি।

জড়িতদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হবে জানতে চাওয়া হলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, সাংবাদিক সরোয়ার অপহরণের ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি। তিনি চিকিৎসাধীন থাকায় তার সাথে আমাদের কথা বলার সুযোগ হয়নি। তবে সাংবাদিক সরোয়ার যদি কাউকে অভিযুক্ত করে আইনগত ব্যবস্থা নিতে চান তাহলে পুলিশ তাকে সর্বাত্মক সহায়তা করবে।

এদিকে, সাংবাদিক গোলাম সরোয়ারকে অপহরণের সঙ্গে জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। অন্যথায় সারাদেশের সাংবাদিকদের নিয়ে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন তারা। সোমবার (২ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে)কার্যালয়ে সংগঠনের নির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ এ হুঁশিয়ারি দেন।

সভায় সাংবাদিক গোলাম সরোয়ারকে অপহরণের ঘটনায় একটি গণতদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেয় সিইউজে। এছাড়া অপহরণের শিকার হয়ে নির্যাতিত সাংবাদিক সরোয়ারকে আইনি সহয়াতা দিতে তিন সদস্যের আইনজীবী প্যানেল গঠনের সিদ্ধান্তও নেয়া হয়েছে।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি