দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল নিয়োগ

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ জানুয়ারি ২০২১, রবিবার
প্রকাশিত: ০৫:০৬

দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল নিয়োগ

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে সুপ্রিমকোর্টের আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরীকে নিয়োগ দেয়া হয়েছে। রবিবার (২৪ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ। 

নতুন দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল নিয়োগের মধ্য দিয়ে এখন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলে পদে তিনজন দায়িত্ব পালন করবেন। অপর অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে রয়েছেন আইনজীবী এস এম মুনীর।

আইন ও বিচার বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়। ‘মহামান্য রাষ্ট্রপতি দ্যা বাংলাদেশ ল’ অফিসার অর্ডারস-১৯৭২ এর ৩(২) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরীকে বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করিলেন।’ এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

গত বছরের ২৭ সেপ্টেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এরপর ৮ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশ সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইজীবী ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এ এম আমিন উদ্দিনকে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেন। 

এছাড়া গত বছরের ১১ অক্টোবর দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও মোমতাজ উদ্দিন ফকির পদত্যাগ করেন। ১৮ অক্টোবর তাদের পদত্যাগপত্র গ্রহণ করা হয়। 

ব্রেকিংনিউজ/এসআই

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি