জামিন পেলেন বাউল শিল্পী রিতা দেওয়ান

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জানুয়ারি ২০২১, বুধবার
প্রকাশিত: ০১:২৫ আপডেট: ০১:২৬

জামিন পেলেন বাউল শিল্পী রিতা দেওয়ান

পালা গানে আল্লাহকে নিয়ে কুটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় জামিন পেয়েছেন বাউল শিল্পী রিতা দেওয়ানের।  বুধবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত শুনানি শেষে এই আদেশ দেন। 

এর আগে আসামি রিতা দেওয়ান আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন।  এরপর শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন মঞ্জুর করেন।  সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেন। 

এদিকে গত ২ ডিসেম্বর বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রতিবেদন আমলে নিয়ে বাউল শিল্পী রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 

এর আগে গত বছরের ২ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতির সদস্য মো. ইমরুল হাসান আসামিদের বিরুদ্ধে মামলাটি করেন।  এরপর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বিচারক।  এ মামলার অন্য দুই আসামি হলেন, ইউটিউব চ্যানেলের সত্ত্বাধিকারী শাজাহান ও ইকবাল। 

মামলা সূত্রে জানা যায়, গেল বছরে একটি পালা গানের আসরে প্রতিপক্ষকে আক্রমণ করতে গিয়ে রিতা দেওয়ান আল্লাহকে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন।  শয়তান, মুনাফিক, দুইমুখী বলেও গালি দেন।  পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ভাইরাল হলে এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।  অনেকে রিতা দেওয়ানের শাস্তির দাবিও করেন।  এরপর তিনি বিষয়টি নিয়ে তিনি ক্ষমা চান। 

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি