উল্লাপাড়ার বাকি কাজ শেষ করতে চান মেয়র নজরুল

রানা আহমেদ
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৭:৪৮

উল্লাপাড়ার বাকি কাজ শেষ করতে চান মেয়র নজরুল

সিরাজগঞ্জের উল্লাপাড়াকে ডিজিটাল, স্মার্ট, গ্রিন ও ক্লিন পৌরসভা হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেছিলেন মেয়র এস এম নজরুল ইসলাম। সুপেয় পানি সরবরাহ, রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট নির্মাণ, স্কুল-কলেজ মাদ্রাসার আধুনিকায়নসহ সোলার বাতির মাধ্যমে আলোকিত নগরী গড়ার পাশাপাশি সন্ত্রাস ও মাদকমুক্ত পৌরসভা গড়তে দিনরাত কাজ করে গেছেন। সময়ের ব্যবধানে কিছু ক্ষেত্রে উন্নয়ন কর্মকাণ্ড প্রক্রিয়াধীন রয়েছে। পৌরবাসী বাকি কাজ করার সুযোগ দিবে এই আশায় তিনি আবারও আগামী নির্বাচনের প্রার্থী হয়েছেন। 

  • মেয়র এস. এম নজরুল ইসলামের একান্ত সাক্ষাৎকার নিয়েছেন ব্রেকিংনিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রানা আহমেদ।

ব্রেকিংনিউজ: আপনি মেয়র থাকাকালীন পৌরবাসী ও পৌরসভার জন্য উল্লেখযোগ্য কি কি করেছেন?

নজরুল ইসলাম: প্রায় পাঁচ বছর যাবত সবার দোয়ায় ও আল্লাহর রহমতে সুন্দরভাবে মেয়র হিসাবে দায়িত্ব পালন করে আসছি। পৌরসভার ও পৌরবাসীর সুবিধার্থে আলোকসজ্জা, নিরাপদ পানি সরবরাহ, পরিষ্কার পরিচ্ছন্নতা থেকে শুরু করে পৌর নাগরিকের সকল প্রয়োজন ও সুবিধা নিশ্চিত করেছি। পৌরসভা যে সেবামূলক প্রতিষ্ঠান সেটা নিশ্চিত করেছি। ১৫০টি রাস্তার মধ্যে অন্তত ১২০টি রাস্তার খুব খারাপ অবস্থা ছিল। সেগুলোকে মেরামতের পাশাপাশি চলাচলের উপযোগী করেছি। ৫ বছরে ২০কিলোমিটার রাস্তা নির্মাণ করেছি যা গত ১৫ বছরের চেয়েও বেশি। সর্বমোট প্রায় ৪০কোটি টাকার অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। এখন প্রজেক্টের জন্য প্রায় ১০০কোটি টাকার প্রজেক্ট অপেক্ষমান রয়েছে।

ব্রেকিংনিউজ : করোনার ক্রান্তিলগ্নে কিভাবে পৌর বাসীর পাশে ছিলেন? 

নজরুল ইসলাম: এই বৈশ্বিক মহামারিতে নিজে থেকেই সার্বিকভাবে উল্লাপাড়াবাসীর পাশে থেকে কাজ করেছি। নিজের ও সরকারি অনুদানের পাশাপাশি পরিচিতদের কাছ থেকে পর্যন্ত সাহায্য নিয়ে অসহায় ও কর্মহীনদের পাশে ছিলাম। আমার পৌরসভার একটি নাগরিকও যেন না খেয়ে বা কষ্টে দিন কাটায় তার জন্য কাজ করে গেছি ও যাচ্ছি। সকল প্রকার সুরক্ষা সামগ্রী বিতরণের পাশাপাশি সচেতেনতা তৈরিতে কাজ করে গেছি।

ব্রেকিংনিউজ: আগামীতে পৌরসভা ও পৌরবাসীর জন্য কি কি করার পরিকল্পনা আছে?

নজরুল ইসলাম: উল্লাপাড়ার প্রেক্ষাপটে খুবই দরকার একটি ডাম্পিং পয়েন্ট ব্যবস্থা করা। ময়লা নিষ্কাশন, দুর্গন্ধমুক্ত ও পরিষ্কার পরিচ্ছন্ন পৌরসভা গড়তে এটি খুবই দরকার। পাশাপাশি পরিবেশ ঠিক রাখতে ও সেবা নিশ্চিত করতে কসাই খানা, পৌর বিনোদন পার্ক, সোলার লাইট দিয়ে পৌরসভা আলোকিত করা সহ গ্রিন, ক্লীন ও স্মার্ট পৌরসভা গড়ে তুলতে চাই।

ব্রেকিংনিউজ : আপনি কেন নিজেকে পৌর পিতা হিসেবে যোগ্য মনে করেন? 

নজরুল ইসলাম: ১৯৯৩ সাল থেকে রাজনীতি শুরু করেছি। সর্বদলীয় ছাত্র সংসদের সদস্য হিসেবে আমার রাজনীতির শুরু। ১৯৯৪-৯৫ সালে কলেজের জি.এস নির্বাচিত হই। উপজেলায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছি ৭ বছর। তখনই কাউন্সিলরও নির্বাচিত হয়েছি। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলাম ৭ বছর। পরবর্তীতে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হই। তারপরে পৌরবাসীর ভালবাসায় মেয়র নির্বাচিত হই। মেয়র থাকাকালীন মানুষের আস্থার জায়গা তৈরি করে কাজ করছি। পৌরসভাকে একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলেছি। প্রতিটি জায়গায় উন্নয়নের ছোয়া লেগেছে। সচেতন পৌরবাসী এই উন্নয়ন ধরে রাখতে একজন পরীক্ষিত মেয়রকেই আবার মেয়র হিসাবে বেছে নিবেন বলে বিশ্বাস করি। 

ব্রেকংনিউজ: আপনি তো সংস্কৃতি মনা একজন মানুষ হিসাবেও পরিচিত? 

নজরুল ইসলাম: আমি সর্বদাই সংস্কৃতি ও সুস্থ বিনোদন পছন্দ করি। আমি নিজেই আগে গান গেয়েছি। নজরুল সংগীতে জেলায় ৩বার ও লোক সংগীতে ৪বার প্রথম হয়েছি। বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় হয়েছি।

ব্রেকিংনিউজ: দলীয় মনোনয়ন পাবেন কিনা?

নজরুল ইসলাম: ইনশাআল্লাহ প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন যে, তৃনমূল থেকে উঠে আসা ত্যাগী ও পরীক্ষিত দের মনোনয়ন দিবেন সে অনুযায়ী আমি পাবো বলেই আশা করি। বলতে চাই, সঠিক যাচাই বাছাইয়ের পরে যেন মনোনয়ন দেওয়া হয়। আমার করে আসা কাজগুলোর পর্যালোচনা করে, উল্লাপাড়া পৌরবাসীর আবেগ ও ভালবাসাকে মূল্যায়ন করলে আমিই মনোনয়ন পাবো ইনশাআল্লাহ। 

ব্রেকিংনিউজ : পৌরবাসীদের জন্য কিছু বলতে চান কি না?

নজরুল ইসলাম: পৌরবাসী সবাই খুব সচেতন ও বুদ্ধিমান। আমি মনে করি দল বল নির্বিশেষে সবাই যাকে আপনজন হিসাবে চেনে। জানে তাকেই তারা বেছে নিবেন। আমি আশা করি তাকেই তারা ভোট দিবেন। এবং তারা তাদের বিশ্বস্ত মানুষ হিসেবে আমাকে ভোট দিবেন বলে আমার বিশ্বাস।

ব্রেকিংনিউজ: আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য ব্রেকিংনিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।

নজরুল ইসলাম: ব্রেকিংনিউজকেও ধন্যবাদ।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি