তুষারঝড়ে বিপর্যস্ত স্পেন, ৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
১৩ জানুয়ারি ২০২১, বুধবার
প্রকাশিত: ০৩:১৫

তুষারঝড়ে বিপর্যস্ত স্পেন, ৭ জনের মৃত্যু

স্পেনে তুষারঝড়ের পর হিমশীতল মাইনাস তাপমাত্রা বিরাজ করছে। এখন পর্যন্ত ঝড়সহ আবহাওজনিত কারণে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। বিরুপ পরিস্থিতিতে প্রবীণদের বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছে দেশটির কর্মকর্তারা।
 
এমনিতে স্পেনে শীতকালে তেমন ঠাণ্ডা না পড়লেও এবার প্রচুর তুষারপাত হয়েছে ও বরফ জমেছে। রাজধানী মাদ্রিদের ১৯৭ কিলোমিটার উত্তরপূর্বের পার্বত্যাঞ্চল মোলিনা দে আরাগনে সবচেয়ে শীতল রাত্রিকালীন তাপমাত্রা রেকর্ড হয়েছে।
 
সোমবার রাতে মোলিনা দে আরাগন ও তেরুয়েলে তাপমাত্রা মাইনাস ২৫ সেলসিয়াসে নেমে যায়। অন্তত ২০ বছরের মধ্যে এটি স্পেনের সবচেয়ে শীতল রাত ছিল। এতে স্থানটিকে যে ‘স্পেনীয় সাইবেরিয়া’ বলা হয়, তা স্বার্থকতা পেয়েছে
 
ইতিমধ্যেই কোভিড-১৯ এর কারণে প্রবল চাপে থাকা রাজধানীর হাসপাতালগুলো বরফে পিছলে গিয়ে হাড় ভেঙ্গে যাওয়া রোগীদের সামলাতে হিমশিম খাচ্ছে। সোমবার শুধু মাদ্রিদ অঞ্চলের হাসপাতালগুলোতেই হাড় ভাঙ্গা এক হাজার ২০০ রোগী এসেছে বলে চিকিৎসা কর্মকর্তারা দৈনিক এল মুন্দোকে জানিয়েছেন।
 
সর্বশেষ বার্সেলোনায় দুই জন গৃহহীন লোকের মৃত্যু হয়েছে। এর আগে মাদ্রিদে দুই জন, মালাগায় দুই ও সারাগোসায় একজনের মৃত্যু হয়েছে।
 
তুষারঝড় ফিলোমেনার রেখে যাওয়া গভীর তুষার তীব্র ঠাণ্ডায় বরফে পরিণত হওয়ায় পরিবহন ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়ে। বিদ্যুৎ বিভ্রাটের কারণে মাদ্রিদ-বার্সেলোনা হাই স্পিড রেল রুটেও ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। বিরূপ আবহাওয়ায় যাত্রীবাহী বহু ট্রেনের পরিষেবাও ব্যাহত হয়েছে।
 
ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি