করোনায় মৃত্যুপুরী ব্রাজিল, প্রাণ গেল ৬০ হাজার মানুষের

আন্তর্জাতিক ডেস্ক
২ জুলাই ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:০৩ আপডেট: ০২:৪৯

করোনায় মৃত্যুপুরী ব্রাজিল, প্রাণ গেল ৬০ হাজার মানুষের

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। সেখানে ইতোমধ্যে করোনায় ৬০ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। খবর সিএনএন। 

এক বিবৃতিতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছে ১ হাজার ৫৭ জন। এতে মোট মৃত্যু দাঁড়িয়েছে ৬০ হাজার ৭১৩ জনে। 

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার্সের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৮৮৪ জন। এ মোট আক্রান্ত দাঁড়িয়েছে ১৪ লাখ ৫৩ হাজার ৩৬৯ জনে। 

এছাড়া দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৯ লাখ ১৬ হাজার ১৪৭ জন। সেখানে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস রয়েছে ৪ লাখ ৭৬ হাজার ৫০৯ টি। হাসপাতালে ভর্তি ৮ হাজার ৩১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত বিশ্বে মোট আক্রান্ত ১ কোটি ৮ লাখ ৯ হাজার ৯৯৮ জন। মারা গেছে ৫ লাখ ১৯ হাজার ৫০ জন। আর সুস্থ হয়ে উঠেছে ৬০ লাখ ৩২ হাজার ৩৮১ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে আক্রান্ত আক্রান্ত প্রায় ২৮ লাখ আর মারা গেছে ১ লাখ ৩০ হাজারের বেশি। এরপরেই দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু এখন পর্যন্ত সবচেয়ে বেশি।

প্রথম দিকে ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা কম থাকলেও কঠোর বিধি-নিষেধ আরোপ না করায় দেশটিতে আক্রান্ত ও মৃত্যু লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে। দেশটির প্রেসিডেন্ট নিজে লকডাউন বিরোধী সমাবেশে অংশ নিচ্ছেন। কঠোর সমালোচনা করছেন লকডাউনের। 

ব্রেকিংনিউজ/এম 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি