ধর্মভিত্তিক দলগুলোকে কঠোর সমালোচনা ইমরানের

আন্তর্জাতিক ডেস্ক
১৯ এপ্রিল ২০২১, সোমবার
প্রকাশিত: ০৬:৪৩

ধর্মভিত্তিক দলগুলোকে কঠোর সমালোচনা ইমরানের

রাজনৈতিক ও ধর্মীয় দলগুলো ইসলামকে ভুলভাবে ব্যবহার করে নিজ দেশের ক্ষতি করছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি দেশটির কট্টরপন্থী ইসলামিক দল তেহরিক-ই-লাব্বাইক (টিএলপি) দেশজুড়ে যে সহিংসতা সৃষ্টি করেছে তার প্রেক্ষিতে রবিবার (১৮ এপ্রিল) তিনি এ মন্তব্য করেছেন।  

এসময় তিনি বলেন, আমাদের রাজনৈতিক ও ধর্মভিত্তিক দলগুলো ইসলামকে ভুলভাবে ব্যবহার করে নিজ দেশেরই ক্ষতি করে। এটা আমাদের জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। পাকিস্তানের মানুষ নবী (সা.)-কে যেভাবে ভালোবাসেন, তা বিশ্বের অন্য কোন দেশে নেই। কিন্তু এই ভালোবাসার অপব্যবহার করা হয়েছে অজস্রবার। 

তিনি আরও বলেন, এসব কর্মকাণ্ডে ইসলামের উপকার হবে না। বরং পাকিস্তানেরই ক্ষতি হবে। এছাড়াও নিজেদের স্বার্থে ইসলামকে ব্যবহার না করার আহ্বানও জানান তিনি এসময়। 

বিশ্বের মুসলিম প্রধান দেশগুলোকে সঙ্গে নিয়ে প্রচারণা শুরুর কথা জানান তিনি এসময়। কোন দেশে হয়রত মোহাম্মদ (সা.)-কে অবমাননা করলে জাতিসংঘ ও ইউরোপীয় ইউনিয়নের কাছে বিষয়গুলো তুলে ধরা হবে। 

এর আগে ফ্রান্সে ইসলাম অবমাননার ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভে ফুঁসে ওঠে পাকিস্তান। এর জের ধরে কয়েকদিন আগে টিএলপির শীর্ষ নেতা সাদ রিজভীকে গ্রেফতারের পর আবার দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পরে। পুলিশের সঙ্গে সংঘর্ষে রাণ হারিয়েছেন কয়েকজন। এর সূত্র ধরে রবিবার টিএলপি দলের নেতাকর্মীরা পুলিশের সদর দফতর ঘেরাও করে। এসময় সংঘর্ষে দেশটির নিরাপত্তা বাহিনীর ৬ সদস্য নিহত হন। এরপর সোমবার সরকারের সঙ্গে আলোচনা সাপেক্ষে জিম্মি করা ওই পুলিশ সদস্যদের মুক্তি দেয়া হয়।       

ব্রেকিংনিউজ/পিসি

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি