মেঘ-বৃষ্টির পর জেঁকে আসছে শীত!

স্টাফ করেসপন্ডেন্ট
২১ নভেম্বর ২০২০, শনিবার
প্রকাশিত: ০৫:৫৩ আপডেট: ১০:০৮

মেঘ-বৃষ্টির পর জেঁকে আসছে শীত!

সাগরে লঘুচাপের প্রভাবে দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হচ্ছে। রাজধানীতেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। বৃষ্টি আর ঘণ কুয়াশায় শীতের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। সারা দেশে চলমান মেঘ-বৃষ্টি কেটে গেলেই শীত জেঁকে বসবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন বলেন, আজও চট্টগ্রামসহ কিছু জায়গায় হালকা বৃষ্টি হয়েছে। রবিবার থেকে রোদেলা আবহাওয়া থাকবে। সোমবার থেকে টানা কয়েকদিন শীতের অনুভূতি বাড়বে। কারণ এ সময়ে রাতের তাপমাত্রা কিছুটা কমে আসবে।

আবহাওয়া অফিসের গত ২৪ ঘণ্টার ফলাফল পর্যাবেক্ষণে জানা গেছে, ঢাকা, খুলনা, বরিশালের কিছু জায়গায় হালকা বৃষ্টি রেকর্ড হয়েছে। এসময় ঢাকায় ৩ মিলিমিটার ও ফরিদপুরে ২৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।
 
দেশের সার্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রাম ও যশোরে ৩২ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়ার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- খুলনা, রাজশাহী, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু,এক স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এ ছাড়া আংশিক মেঘলাসহ দেশের অন্যান্য স্থানের হাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। 

ব্রেকিংনিউজ/ এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি