দীর্ঘ মেয়াদে বিনিয়োগে আগ্রহী বিদেশিরা: বিএসইসি চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার
প্রকাশিত: ১১:৫৪ আপডেট: ১১:৫৮

দীর্ঘ মেয়াদে বিনিয়োগে আগ্রহী বিদেশিরা: বিএসইসি চেয়ারম্যান

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম জানিয়েছেন, বিদেশিরা দেশের শেয়ারবাজারে দীর্ঘ মেয়াদে বিনিয়োগে আগ্রহী।

তিনি বলেন, বিদেশি বিনিয়োগকারীরা সরকারের বড় বড় প্রকল্পের পাশাপাশি বিদ্যুৎ ও যোগাযোগ অবকাঠামো প্রকল্প আসতে আগ্রহী। তারা স্বল্প মেয়াদে নয়, দীর্ঘ মেয়াদে কম সুদে বিনিয়োগ করতে চায়।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁও বিএসইসির সম্মেলন কক্ষে সংযুক্ত আরব-আমিরাতের দুবাইয়ে বিএসইসি আয়োজিত ‘রোড শো’ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব জানান।

পুঁজিবাজারে বিনিয়োগ টানতে গত ৯ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চার দিনব্যাপী ‘রোড শো’র আয়োজনের কথা উল্লেখ করে শিবলী রুবাইয়াত বলেন, রোড শোতে আমাদের দেশের অর্থনীতির অবস্থা তুলে ধরেছি। কিছু কিছু জায়গায় বিদেশি বিনিয়োগকারীরা আমাদের অনেক প্রশ্ন করেছে, অনেক কিছু জানার পর তারা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। অনেকে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে চায় বিদেশিরা।

তিনি আরো বলেন, বাংলাদেশের যে ভবিষ্যৎ আমরা দেখতে পাচ্ছি, সেখানে পুঁজিবাজারের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা উচিত। ব্যাংকিং খাত থেকে বড় বড় ঋণ বড় প্রকল্পে দীর্ঘমেয়াদে বিনিয়োগ হচ্ছে। সামনের দিনগুলোতে আমাদের বিরাট ভূমিকা রাখতে হবে। সেটা রাখতে গিয়ে আমরা দেখেছি ইকুইটি মার্কেটে আমরা যে সাইজের ক্যাপিটাল ইনজেক্ট করি এটা দেশের সামনের দিনগুলোতে কাজ করে না।

বিএসইসি চেয়ারম্যান বলেন, দুবাইয়ে রোড শোর মাধ্যমে দেশের সঠিক চিত্র তুলে ধরায় বিদেশে বাংলাদেশের অর্থনীতির সঠিক তথ্যচিত্র উঠে এসেছে। বিভিন্ন ফাইন্যান্সিয়াল হাব দুবাই, লন্ডন, নিউইয়র্ক, হংকং ও সিঙ্গাপুরের মতো জায়গায় যদি বাংলাদেশের সঠিক তথ্য মানুষের কাছে, বিয়োগকারীর কাছে, বিদেশের সংবাদপত্র বা বিদেশের ব্যবসায়ীদের সামনে তুলে ধরা যায়, তাহলে আমাদেরকে বিদেশিরাও আরও সম্মানের চোখে দেখবে।

ব্রেকিংনিউজ/বিবি/নিহে

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি