প্রণোদনা ঋণ প্রদানে কার্যকর ভূমিকা পালনের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২১, মঙ্গলবার
প্রকাশিত: ০৬:৫৫

প্রণোদনা ঋণ প্রদানে কার্যকর ভূমিকা পালনের আহ্বান

করোনা ভাইরাস মহামারির প্রেক্ষাপটে সিএমএসএমই খাতের উদ্যোক্তাদের জন্য সরকার ঘোষিত প্রণোদনা ঋণ প্রদানে আরও কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানিয়েছে ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমই)। পাশাপাশি এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে আগামী ৩১ মার্চ পর্যন্ত প্রণোদনা ঋণ বিতরণের সময়সীমা বৃদ্ধি করায় বাংলাদেশ ব্যাংকের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিষ্ঠানটি।

নির্ধারিত সময়ে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো সরকার ঘোষিত ২০ হাজার কোটি টাকার প্রণোদনা ঋণ প্রদানের লক্ষ্যমাত্রা পূরণ করতে ব্যর্থ হওয়ায় এর সময়সীমা বাড়ানোর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১২ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানায় এসএমই ফাউন্ডেশন।

এসএমই ফাউন্ডেশন জানায়, করোনা ভাইরাস মহামারিতে ক্ষতিগ্রস্ত কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের জন্য সরকার ঘোষিত ২০ হাজার কোটি টাকার প্যাকেজের ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা বাস্তবায়নের সময়সীমা গত ৩১ ডিসেম্বর শেষ হয়েছে। এ সময়ে যেসব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান প্রণোদনা ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা পূরণ করতে পারেনি, তাদের আগামী ৩১ মার্চের মধ্যে তা নিশ্চিত করতে একটি মাসভিত্তিক পরিকল্পনা প্রণয়ন করে ১৭ জানুয়ারির মধ্যে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগের পাঠানোর অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংক সূত্র জানায়, ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলো গত ১৭ ডিসেম্বর পর্যন্ত করোনা প্রণোদনা ঋণের ২০ হাজার কোটি টাকার মধ্যে ১০ হাজার ৫০০ কোটি টাকা বিতরণ করেছে।

ব্রেকিংনিউজ/বিবি/এসআই

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি