রাস্তায় বেড়েছে যান, দোকানেও মানুষের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট
১৭ এপ্রিল ২০২১, শনিবার
প্রকাশিত: ০৬:০৩ আপডেট: ০৯:০৮

রাস্তায় বেড়েছে যান, দোকানেও মানুষের ঢল

চলমান কঠোর লকডাউনের চতুর্থ দিনে সিলেট নগরের সড়কে যান ও মানুষের চলাচল বেড়েছে। লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় নগরের সড়কে ছিলো প্যাডেল চালিত রিকশা ও সিএনজিচালিত অটোরিকশার দাপট। তবে বিপণিবিতান, দোকানপাট ও গণপরিবহন বন্ধ রয়েছে। অন্যদিকে গত দুই দিনের তুলনায় নগরে মানুষের আনাগোনাও অন্যান্য দিনের তুলনায় বেশি। নিত্যপ্রয়োজনীয় পণ্যর দোকানের পাশাপাশি অন্যান্য দোকানগুলোও খুলছে। একই সাথে ভ্রাম্যমাণ ব্যবসায়ীদেরও সড়কে বসে ব্যবসা করতে দেখা গেছে।

শনিবার (১৭ এপ্রিল) নগরীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়। বন্দরবাজার এলাকায় গেলে দেখা যায়, মানুষজন অবাধে চলাচল করছেন। অনেকে অপ্রোয়জনে বাইরে ঘুরাফেরা করছেন। এদের মধ্যে কেউ কেউ মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মানছেন না।

এদিকে শনিবারও নগরীর সকল প্রবেশদ্ধার ও মোড়ে পুলিশের তৎপরতা ছিলো অন্যান্য দিনের মতো। জনগণের চলাচলে সরকারি বিধি-নিষেধ মানতে কঠোর রয়েছে পুলিশ। অপ্রোয়জনে কাউকে বাড়ির বাইরে আসতে দেয়া হচ্ছেনা। সেই সাথে তল্লাশি চৌকি বসানো হয়েছে নগরের বিভিন্ন প্রবেশমুখে।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া জানান, করোনা ভাইরাসের উচ্চ ঝুঁকিতে থাকা সিলেটে গেল চব্বিশ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬২ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৪৪ জন। এনিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৩৫৯ জনে। আর বিভাগ জুড়ে মারা গেছেন ৩১১ জন। সুস্থ হয়েছেন ১৭ হাজার ৩৪১ জন। বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩১০ জন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বলেন, লকডাউন কার্যকর করতে সিলেট মহানগর এলাকায় বিভিন্ন প্রবেশমুখে ট্রাফিক বিভাগের ছয়টি চেকপোস্ট এবং শহরের ভেতরে ১৪টি চেকপোস্ট রয়েছে। এছাড়া থানা, ফাঁড়ি, তদন্ত কেন্দ্র সীমানাধীন এলাকায় দিবা-রাত্রী পুলিশ টহল দিচ্ছে। জনগণকে সরকারি বিধি-নিষেধ মানাতে আমরা কঠোর অবস্থানে রয়েছি। জরুরি প্রয়োজন ছাড়া কাউকেই ঘরের বাইরে আসতে দেওয়া হচ্ছেনা।

কঠোর লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে সিলেট জেলায় ২৬ ম্যাজিস্ট্রেসি টিম গঠন করা হয়েছে জানিয়ে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এএইচএম মাহফুজুর রহমান বলেন, প্রতিটি টিমে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন। তারা লকডাউন এবং স্বাস্থ্যবিধি বাস্তবায়নে মাঠপর্যায়ে মনিটরিং করবেন।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি