বালক বিদ্যালয়ে ভর্তির সুযোগ পেল বালিকা!

ঠাকুরগাঁও প্রতিনিধি
১৩ জানুয়ারি ২০২১, বুধবার
প্রকাশিত: ১২:৪৮ আপডেট: ০৬:৩০

বালক বিদ্যালয়ে ভর্তির সুযোগ পেল বালিকা!

করোনাভাইরাসের কারণে সারাদেশের সরকারি বিদ্যালয়গুলোতে ভর্তি প্রক্রিয়া অনুষ্ঠিত হয়েছে লটারিতে। সোমবার সরকারি ৩৯০টি স্কুলে লটারি অনুষ্ঠিত হয়েছে ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে। একই দিন ফল প্রকাশ করে মাধ্যমিক ও শিক্ষা অধিদফতর মাউশি। ফলে দেখা যায় ঠাকুরগাঁওয়ে বালক বিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে একজন বালিকা। এছাড়া, ময়মনসিংহের একটি বালিকা বিদ্যালয়ের ভর্তির ‘সুযোগ’ পেয়েছে তিন ছেলে শিক্ষার্থী।

সোমবার (১১ জানুয়ারি) অনলাইনে ভর্তি ফলাফল প্রকাশ করা হয়। এতে ঠাকুরগাঁওয়ের সরকারি বালক বিদ্যালয়ে ভর্তির ‘সুযোগ পেয়েছে ওয়াসিমা আক্তার লুবনা। বিষয়টি নিয়ে শহরজুড়ে সমালোচনা ঝড় উঠেছে। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, অভিভাবকদের ভুলেই এ কাণ্ড ঘটেছে! 

ওই শিক্ষার্থীর বাবা মাদরাসা শিক্ষক হায়দার আলি জানান, আবেদন প্রক্রিয়ায় আমার কোনো ভুল ছিলো না। কিভাবে এটা হলো তা বুঝতে পারছি না।

এ বিষয়ে বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পিজুস কান্ত রায় বলেন, ‘ওই ছাত্রী শিক্ষার্থীকে ভর্তির বিষয়ে সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়। এখানে আমাদের বলার কিছু নেই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অভিভাবকের ভুলের কারণে এমনটা হয়েছে। ভর্তির ফরম পূরনের সময় অসাবধানতার কারনে এই ঘটনা ঘটেছে। 

এছাড়া, ময়মনসিংহের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে তিন ছেলে শিক্ষার্থী। তবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের উপ-পরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিন এ বিষয়ে বলেন, অভিভাবকদের ভুলের কারণে এমন হয়েছে। আবেদনে নারী এবং পুরুষ অপশন ছিল। এ ক্ষেত্রে কোনেও মেয়ে যদি পুরুষ অপশনে ক্লিক করে তার ক্ষেত্রে এমনটি হতে পারে।

ব্রেকিংনিউজ/নিহে

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি