প্রধানমন্ত্রীর উপহার পেল মর্জিনা

ঠাকুরগাঁও প্রতিনিধি
২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১২:৫৮

প্রধানমন্ত্রীর উপহার পেল মর্জিনা

দশ বছর আগে স্বামী‌কে হা‌রিয়ে একমাত্র ছেলে আলম হোসেনের বাড়িতে আশ্রয় নেন মর্জিনা বেগম। তবে করোনাভাইরাসের কারণে কাজ হারিয়ে ঠিক মতো মায়ের মুখে দুমুঠো আহার তুলে দিতে পারেননি আলম। নিজের শোয়ার জন্য ছিল একটি মাত্র মাটির ঘর, সেটিও ঝড়-বৃষ্টিতে ভেঙে পড়ে। সেই ভাঙা ঘরে বৃষ্টি পড়তো সেই ঘরেই ঘুমাতে হতো ৭০ বছর বয়সী মর্জিনা বেগমকে। মর্জিনা বেগমের আকুতি ছিল জীবনের শেষ সময়ে সরকারের গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর দেয়া উপহার। আর সেই আকুতি পূরণে এগিয়ে আসেন জেলা প্রশাসকের নেতৃত্বে বাংলাদেশ এ্যাডমেনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন ঠাকুরগাঁও জেলা শাখা।

অবশেষে শেষ বয়সে এক লাখ ৭০ টাকা ব্যয়ে ইটের ঘর পেয়ে খুশি হলেন ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ী ইউনিয়নের নতুন পাড়া গ্রামের মর্জিনা বেগম।

এই গৃহ নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নূরকুতুবুল আলম, আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল-মামুনসহ প্রশাসনের অন্য কর্মকর্তাগণ।

শেষে জেলা প্রশাসক সেলিম ওই বৃদ্ধার হাতে শীত বস্ত্র হিসাবে একটি নতুন লেপও তুলে দেন।

মর্জিনা বেগম বলেন, “আমি এই গৃহ পেয়ে অনেক খুশি হয়েছি। আমি প্রধানমন্ত্রী, জেলা প্রশাসকসহ সকল কর্মকর্তাদের দীর্ঘায়ু কামনা
করেন।

স্থানীয় ইউপি সদস্য বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে জেলা প্রশাসনের এই উদ্যোগে আমি নিজে গর্বিত ও আনন্দিত। আলম কেঁদে কেঁদে বলেন, ঘরের মধ্যে পানি পড়তো, সে ঘরেই ঘুমাতো মা।

জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে মর্জিনা বেগমের বিষয়টি প্রকাশিত হয়। পরে বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসলে বাংলাদেশ এ্যাডমেনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন ঠাকুরগাঁও জেলা শাখার পক্ষ থেকে মর্জিনা বেগমের গৃহ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি