নিউজিল্যান্ডে পৌঁছেছে টিম বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২৪ ফেব্রুয়ারি ২০২১, বুধবার
প্রকাশিত: ১১:৪৫ আপডেট: ০৩:১৩

নিউজিল্যান্ডে পৌঁছেছে টিম বাংলাদেশ

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের মধ্যে এই প্রথম দেশের বাইরে সফরে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। গতকাল মঙ্গলবার নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছেড়েছে টিম টাইগারস। বুধবার বাংলাদেশ সময় সকালে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পা রেখেছেন তামিম-মুশফিক-রিয়াদরা।

নিউজিল্যান্ডের স্থানীয় সময় দুপুর ২টা ৪৫ মিনিটে ক্রাইস্টচার্চে পৌঁছায় লাল-সবুজের বাংলাদেশ দলের বহর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজর রাবীদ ইমাম এ খবর নিশ্চিত করেছেন। 

শতানুযায়ী, তিন দফা করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে বিমানে উঠেছে ক্রিকেটাররা। কোচিং স্টাফ ও ক্রিকেটারেরা মিলে মোট ৩৫ সদস্যের দল গেছে নিউজিল্যান্ডে। সেখানে শুরু হবে কোয়ারেন্টিন পর্ব। ক্রাইস্টচার্চে আপাতত প্রথম ২ সপ্তাহ থাকতে হবে তামিমদের। পুরো রুম বন্দি থাকতে হবে ৭ দিন। ওই ৭ দিন কেউ কারও সঙ্গে দেখাও করতে পারবেন না। এমনকি নিজের রুমও নিজেকেই পরিষ্কার করতে হবে।

এমন কঠিন পরিস্থিতিতে মানিয়ে নেয়ার চ্যালেঞ্জ নিয়েই ক্রিকেটাররা নিউজিল্যান্ড সফরে গেছেন। ঢাকা ছাড়ার আগে বিমানবন্দরে তেমনই শোনা গেছে সৌম্য সরকারের মুখে। 

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও নিউজিল্যান্ডের বিরুদ্ধে কন্ডিশন থেকে এবার আর খালি হাতে ফিরতে চান না। সবাই সেরাটা দিতে পারলে কিছুই ‘অসম্ভব না’ বলেও জানিয়ে গেছেন বাঁহাতি এই ড্যাশিং অপেনার।

সফরসঙ্গী বিসিবি পরিচালক জালাল ইউনুসও একই কথা বলেছেন। 

আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের লড়াই। সিরিজের পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। কয়েকদিন আগে নিউজিল্যান্ড সফরের সূচিতে কিছুটা বদল এনেছিল স্বাগতিক ক্রিকেট বোর্ড। তবে সূচি বদলালেও আগের ভেন্যুতেই হবে খেলা। সিরিজের প্রথম ওয়ানডে হবে ডানেডিনে, দ্বিতীয়টি হবে ক্রাইস্টচার্চে আর শেষটি হবে ওয়েলিংটনে।

এই ক্রাইস্টচার্চেই সবশেষ নিউজিল্যান্ড সফরে খেলার কথা ছিল বাংলাদেশের। ওই টেস্টের আগে ক্রাইস্টচার্চের একটি মসজিদে হামলা হলে টেস্ট সিরিজের মাঝপথে দেশে ফিরে আসে বাংলাদেশ দল।

আসন্ন সফরে আগামী ২৮ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরের দুটি টি-টোয়েন্টি হবে ৩০ মার্চ ও ১ এপ্রিল। প্রথম ম্যাচটি হবে হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।

ব্রেকিংনিউজ/এমআর

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি