নিউজিল্যান্ড সফরে কারা ডাক পাচ্ছেন দলে?

স্পোর্টস ডেস্ক
১৮ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০১:৩৬ আপডেট: ০১:৩৭

নিউজিল্যান্ড সফরে কারা ডাক পাচ্ছেন দলে?

উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রত্যাশিত ফল পেলেও টেস্ট সিরিজটা কেটেছে দুঃস্বপ্নের মতো। টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর কোচ, অধিনায়ক থেকে শুরু করে খোদ বোর্ড কর্তাদের দায় নিয়েও কথা উঠেছে। কিন্তু এখানেই থেমে যেতে চান না বিসিবির বড় কর্তারা। কিংবা দলে বড় কোনও পরিবর্তনেরও আভাস নেই। বরং বাজে হার থেকে শিক্ষা নিয়ে আগামীতে আরও প্রবলভাবে ঘুরে দাঁড়ানোরই ছক কষা হচ্ছে বলে ইঙ্গিত পাওয়া গেছে বিসিবি কর্তাদের কথায়। 

নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে গতকাল বুধবার ২০ সদস্যের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণার কথা ছিল। কিন্তু সেটি হয়নি। গতকাল বিকেলে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হোসেন তার নিজ বাসায় বোর্ডের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। সন্ধ্যায় বসেছেন তামিম, মুশফিক ও মাহমুদউল্লাদের সঙ্গে। অভিজ্ঞতা বিনিময় হয়েছে বিভিন্ন আঙ্গিক থেকে। আর সে কারণেই দল ঘোষণায় আরও একটু সময় নেয়া।  

আগামীকাল শুক্রবার নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্কোয়াড ঘোষণা হবে। গতকালের বৈঠক শেষে সাংবাদিকদের এমনটিই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। দলে বড় কোনও চমক না থাকলেও ডাক পেতে পারেন স্পিনার নাসুম আহমেদ। 

ঘরের মাঠে ব্যর্থতার পর হেড কোচ রাসেল ডমিঙ্গোর থিং ট্যাঙ্ক এবার নিউজিল্যান্ডের মাটিতে আরও কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে যাচ্ছে। সেই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ। 

কারা থাকছেন ২০ সদস্যের স্কোয়াডে:
তামিম ইকবালের সঙ্গে টপ অর্ডারে লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত ও নাঈম ইসলামের থাকাটা প্রায় নিশ্চিত। মিডল অর্ডারে দুই অভিজ্ঞ ক্যাম্পেইনার মুশফিক, মাহমুদউল্লার সঙ্গে তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব থাকতে পারেন। সাকিবের অনুপস্থিতিতে মোহাম্মদ মিঠুন ডাক পেতে পারেন। অলরাউন্ডার ক্যাটাগরিতে ফিরতে পারেন মোসাদ্দেক হোসেন সৈকত। একই ক্যাটাগরিতে সাইফউদ্দিন, মিরাজ ও মাহাদীর সঙ্গে চমক হিসেবে নাসুম আহমেদের নাম আসতে পারে। 

নিউজিল্যান্ডের কন্ডিশন বিবেচনায় পেস বোলিং অ্যাটাকে সাইফউদ্দিন ছাড়াও মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, তরুণ ক্রিকেটার হাসান মাহমুদ ও শরিফুলও ডাক পেতে পারেন। নির্বাচকদের নজরে আছেন পেসার আল-আমিনও। তবে তার জায়গায় উঠতি পেসার সুমন খানও ডাক পেতে পারেন। তবে আর মাত্র একদিন বাদেই স্কোয়াড নিয়ে সব গুঞ্জনের অবসান হবে। 

কিউইদের বিপক্ষে এ পর্যন্ত ৩৫টি ওয়ানডের মধ্যে ১০টি জিতেছে বাংলাদেশ। তবে নিউজিল্যান্ডের মাটিতে ১৩ ওয়ানডের একটিতেও জয়ের মুখ দেখেনি টিম টাইগারস।

ব্রেকিংনিউজ/এমআর

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি