রাস্তার বর্জ্য কর্মকর্তাদের আবাসন ফটকের সামনে রাখলেন মেয়র আতিক

স্টাফ করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২১, সোমবার
প্রকাশিত: ০৩:০৬ আপডেট: ০৩:২০

রাস্তার বর্জ্য কর্মকর্তাদের আবাসন ফটকের সামনে রাখলেন মেয়র আতিক

মিরপুর-৬ নম্বর সেকশনে সরকারি কর্মকর্তাদের আবাসনের সামনের রাস্তায় যত্রতত্র পড়ে ছিল গৃহস্থালির বর্জ্য। এরপর ওই বর্জ্য সরকারি কর্মকর্তাদের আবাসনের ফটকের সামনে রাখার নির্দেশ দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

মেয়রের নির্দেশনা অনুযায়ী ওইসব বর্জ্যগুলো ময়লা তোলার বিশেষ গাড়ির মাধ্যমে সরকারি কর্মকর্তাদের আবাসনের ফটকের সামনে রাখা হয়।

সোমবার (৮ মার্চ) থেকে কিউলেক্স মশা নিয়ন্ত্রণে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) অঞ্চল ভিত্তিক সমন্বিত অভিযান (ক্র্যাশ প্রোগ্রাম) শুরু হয়েছে। মেয়র আতিকুল ইসলাম সোমবার সাগুফতা খাল এলাকা পরিদর্শনের মাধ্যমে এই কার্যক্রম শুরু করেন। এরপর মিরপুর-৬ নম্বর সেকশনের এই পথ পরিদর্শনের সময় গৃহস্থালির বর্জ্য পড়ে থাকতে দেখে তিনি এ নির্দেশনা দেন।

বর্জ্য অপসারণের পর মেয়র আতিকুল ইসলাম উপস্থিত সাংবাদিকদের বলেন, সরকারি কর্মকর্তাদের আবাসনে বর্জ্য ব্যবস্থাপনার কোনও ব্যবস্থা নেই। দীর্ঘদিন ধরে তারা এই বর্জ্য রাস্তায় ফেলছেন। এতে নগরের পরিবেশ নোংরা হচ্ছে। এভাবে আর চলতে দেয়া হবে না।

তিনি আরও বলেন, এই আবাসনে ৬০০টির বেশি পরিবার বাস করে। কিন্তু সরকারের যে সংস্থা এই আবাসন করেছে, তারা বর্জ্য রাখার জন্য কোনও জায়গায় রাখেনি। এখন তারা জায়গা দিলে এসটিএস নির্মাণ করে দেবে ডিএনসিসি। তারপরও এই শহর নোংরা করতে দেয়া হবে না।

আজ (৮ মার্চ) থেকে আগামী ১৬ মার্চ পর্যন্ত (শুক্রবার ব্যতীত) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় কিউলেক্স মশা নিধনে সমন্বিত অভিযান (ক্র্যাশ প্রোগ্রাম) শুরু হয়েছে। এই ক্র‍্যাশ প্রোগ্রামে ডিএনসিসির ১০টি অঞ্চলের সকল মশক নিধন কর্মী এবং যান-যন্ত্রপাতি ১টি অঞ্চলে নিয়ে ১দিন করে মশক নিধন অভিযান পরিচালনা করা হবে।

প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লার্ভিসাইডিং এবং বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অ্যাডাল্টিসাইডিং করা হবে। পাশাপাশি পরিচ্ছন্নতা অভিযানও চলবে। ডিএনসিসির স্বাস্থ্য বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও প্রকৌশল বিভাগের সমন্বয়ে এই অভিযান পরিচালিত হচ্ছে।

ব্রেকিংনিউজ/এএইচএস/এসআই

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি