কুমিল্লাপট্রি বস্তির ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা দেবে ডিএসসিসি

স্টাফ করেসপন্ডেন্ট
৬ মার্চ ২০২১, শনিবার
প্রকাশিত: ০৮:০৮

কুমিল্লাপট্রি বস্তির ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা দেবে ডিএসসিসি

রাজধানীর মানিকনগর কুমিল্লা পট্টি বস্তিতে অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সেই লক্ষ্য পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা অনুযায়ী ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর অনুকূলে মানবিক সহয়তা প্রদানের জন্য ৪ সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

ডিএসসিসি সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই কমিটি গঠন করা হয়। আকরামুজ্জামান জানান, বৃহস্পতিবার (৪ মার্চ) এই কমিটি গঠন করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল ৫ এর ৭ নম্বর ওয়ার্ডের কুমিল্লাপট্রি বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর অনুকূলে মানবিক সহয়তা প্রদানের জন্য পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা ২০০৮ এর ৭৬ (১) (ঞ) বিধি অনুযায়ী বিতরণ কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। 

অঞ্চল ৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক এবং ৭ নম্বর ওয়ার্ড সচিবকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, এবং ৫,৬,৭ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলরকে কমিটির সদস্য করা হয়।

জানা গেছে, গত ২১ ফেব্রুয়ারি রাজধানীর মানিকনগর কুমিল্লা পট্টি বস্তিতে আগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা কাজ করার পর তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। মানিকনগর কুমিল্লা পট্টি বস্তিতে দুইতলা টিনশেডের একটি বস্তি ছিল। এছাড়া একটি রিকশার গ্যারেজ ছিল। আগুনে বস্তি ও গ্যারেজ ক্ষতিগ্রস্ত হয়েছে।

ব্রেকিং‌নিউজ/এএইচএস/এম

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি