অবৈধ গৃহায়ন প্রকল্পের ড্রেজার মেশিন বন্ধ করে দিলো ডিএসসিসি

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৯:৪৫ আপডেট: ০৯:৪৭

অবৈধ গৃহায়ন প্রকল্পের ড্রেজার মেশিন বন্ধ করে দিলো ডিএসসিসি

ফসলি জমি ভরাট করে অনুমোদনহীনভাবে গৃহায়ন প্রকল্প গড়ে তোলার লক্ষ্যে ব্যবহৃত ৩টি ড্রেজার মেশিন বন্ধ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ডিএসসিসির ৭৫ নম্বর ওয়ার্ডের ফকিরখালী এলাকায় ৩টি ড্রেজার মেশিন বন্ধ করে দেয়া হয়। এই অভিযানটি পরিচালনা করেন ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, ফসলি জমি ভরাট করে অনুমোদনহীনভাবে গৃহায়ন প্রকল্প গড়ে তোলার লক্ষ্যে ব্যবহৃত ৩টি ড্রেজার মেশিন বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া একটি মেশিন কেটে তা নগদ ১ লাখ ৬৫ হাজার টাকায় স্পট নিলামে বিক্রি করে দেয়া হয়। উপস্থিত স্থানীয় জনগণ সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেটকে জানিয়েছেন খননযন্ত্রগুলো স্বদেশ প্রপার্টিজ লিমিটেডের।

এরা আগে বুধবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫ নম্বর ওয়ার্ডের ফকিরখালী এলাকায় পরিদর্শনে গিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছিলেন, আমরা এরই মধ্যে আমাদের সম্পত্তি বিভাগকে নির্দেশনা দিয়েছি। আমাদের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাসহ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছি যে, আবাসন প্রকল্পের ড্রেজিং (খননকাজ) বন্ধ করতে হবে। এখানে যত্রতত্র বিনা অনুমতিতে হাউজিং করা যাবে না। প্রয়োজন হলে আমরা ওই প্রতিষ্ঠানের যান, যন্ত্রপাতি, সরঞ্জামাদি আমরা বাজেয়াপ্ত করব।

করপোরেশনের আওতাধীন এলাকায় বিনা অনুমতিতে আবাসন করা যাবে না উল্লেখ করে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সম্পত্তি কর্মকর্তাকে নির্দেশ দিয়ে গতকাল মেয়র তাপস বলেছিলেন, করপোরেশনের অনুমোদনবিহীন সকল গৃহায়ন প্রকল্প বন্ধ করুন। ‘বন্ধ, বন্ধ, বন্ধ’ (অনুমোদনহীন) এসব বন্ধ করেন।

এ সময় শেখ তাপস বলেন, আমরা সরেজমিন দেখলাম যে, এখানে কিছু আবাসন প্রতিষ্ঠান দক্ষিণ সিটি করপোরেশনের বিনা অনুমতিতে জমি দখল করে আছে। যত্রতত্র অপরিকল্পিতভাবে তারা আবাসন করছে। যেখানে মানুষ ভুক্তভোগী হচ্ছে। এই এলাকার জনগণ প্রতিবাদ জানিয়েও কূলকিনারা পাচ্ছে না, ফল পাচ্ছে না। আমরা এরই মধ্যে আমাদের সম্পত্তি বিভাগকে নির্দেশনা দিয়েছি। আমাদের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাসহ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছি যে, আবাসন প্রকল্পের ড্রেজিং (খননকাজ) বন্ধ করতে হবে। এখানে যত্রতত্র বিনা অনুমতিতে হাউজিং করা যাবে না।

ব্রেকিং‌নিউজ/এএইচএস/এসআই

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি