রাজধানীর নতুন রুটের ভাড়া ২ টাকা ২০ পয়সা কি.মি

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার
প্রকাশিত: ০৩:৫৯ আপডেট: ০৫:৪৪

রাজধানীর নতুন রুটের ভাড়া ২ টাকা ২০ পয়সা কি.মি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মোহাম্মদপুর থেকে ঘাটারচরের প্রস্তাবিত নতুন রুটের জন্য প্রতি কিলোমিটার ভাড়া ২ টাকা ২০ পয়সা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন মেয়র শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ১৬তম সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ভাড়া নির্ধারণ করবে বিআরটিএ তবে এ বিষয়ে তাদের সঙ্গে আলোচনা করা হয়েছে। বিআরটিএ কার্যক্রম সম্পন্ন করে মন্ত্রণালয় দেবে। মোহাম্মদপুর থেকে ঘাটারচর এই রাস্তায় উন্নত সেবা দেয়ার জন্য উন্নয়ন করা হয়েছে তাই এই রুটে ভাড়া ২ টাকা ২০ পয়সা করে নির্ধারিত হয়েছে। উন্নত মানের রাস্তা আরামদায়ক গাড়ি ,যাত্রী সেবা উন্নয়নের করেই দ্রুত গন্তব্য স্থানে পৌঁছানোর কথা বিবেচনায় রেখেই ভাড়া নির্ধারণ করা হয়েছে‌।

তিনি বলেন, ঢাকা মহানগরীতে পরিবহন শৃঙ্খলা ফেরাতে বাস মালিকদের নিয়ে নিয়মিত সভা করে যাচ্ছি। আমাদের প্রস্তাবিত রোডে ভাড়া বিআরটিএ তৈরি করে মন্ত্রণালয়ে জমা দিয়েছে। 

তাপস বলেন, যে সকল জায়গায় বাস বেয়ে হবে সে সকল জায়গা ইতিমধ্যেই আমরা নির্ধারণ করতে সক্ষম হয়েছি। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে বাস বেয়ে নির্ধারিত জায়গায় আগামী এক মাসের মধ্যেই কাজ সম্পন্ন করা হবে বলে আমি আশা করছি। 

তিনি আরও বলেন,এছাড়া নতুন রুটের জন্য যে চুক্তি বা জয়েন্ট অ্যাডভেঞ্চার করা হয়েছে তা আগামী সাত দিনের মধ্যে খসড়া তৈরি করে হবে। পরবর্তীতে সংযোজন-বিয়োজন করে আগামী সভায় পেশ করা হবে।

ব্রেকিংনিউজ/এএইচএস/এমএইচ

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি