খোলা হলো পূর্বরাজাবাজার

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ জুন ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ১১:৫০ আপডেট: ০১:১৬

খোলা হলো পূর্বরাজাবাজার

করোনা সংক্রমণ ঠেকাতে টাকা ২১ দিনের লকডাউনের পর খুলে দেওয়া হয়েছে রাজধানীর পূর্বরাজাবাজার। তবে, করোনা সংক্রমণ যেন নতুন করে না বাড়ে সেজন্য আরো ১০ থেকে ১৫ দিন কড়াকড়ি থাকবে ওই এলাকায়। এছাড়া করোনার নমুনা সংগ্রহের জন্য বুথও খোলা থাকবে।

মঙ্গলবার রাতে স্থানীয় কাউন্সিলর ফ‌রিদুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, ১২ টা থেকে লকডাউন আর থাকছে না। তবে আমরা সাবধানতার জন্য আরো ১০ থেকে ১৫ দিন কড়াকড়িভাবে এলাকা পর্যবেক্ষণ করব। এলাকার বাসিন্দা ছাড়া অন্য কাউকে অপ্রয়োজনে প্রবেশ করতে দেব না। 

তিনি বলেন, পূর্ব রাজাবাজারে ১০ টি গেইটের একটি খোলা ছিল। এখন থেকে দুইটি সম্পূর্ণভাবে খোলা থাকবে।   বাকিগুলোর পকেট গেইট খুলে দেওয়া হবে।  তবে সাধারণ মানুষের প্রবেশ ও বাহিরের ক্ষেত্রে পর্যবেক্ষণ করা হবে।  দেখা হবে অপ্রয়োজনে কেউ যেন এলাকায় প্রবেশ ও বের না হয়। এছাড়া প্রয়োজন ছাড়া রাস্তায় ঘোরাফেরাও নিয়ন্ত্রণ করা হবে। কারণ এতোদিন লকডাউনের কারণে করোনা কমে এসেছে, আমরা আরো দেখতে চাই খুলে দেওয়া হলে বাড়বে কী না। তবে লকডাউন থাকবে না। 

উল্লেখ্য, গত ৯ জুন দিবাগত রাত থেকে রাজধানীর পূর্ব রাজাবাজারকে রেড জোন ঘোষণা করে পরীক্ষামূলকভাবে ১৪ দিনের লকডাউন শুরু হয়।  গত ২৩ জুন লকডাউন আরো সাত দিন বাড়ানোর ঘোষণা দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।  লকডাউন শুরুর পর স্থানীয় নাজনীন স্কুল অ্যান্ড কলেজে স্থাপিত নমুনা সংগ্রহ বুথে গতকাল পর্যন্ত মোট ৩০৭ জন নমুনা দেন। এর মধ্যে ২৭ জুন পর্যন্ত দেওয়া নমুনা পরীক্ষার প্রতিবেদনে ৫৫ জন সংক্রমিত হওয়ার তথ্য মিলেছে।
 
নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বে থাকা এক কর্মকর্তা জানান, ২৬ জুন ১০ জন এবং ২৭ জুন ৮ জন নমুনা দিয়েছিলেন।এরমধ্যে ২৬ জুন দুই জন এবং ২৭ জুন একজন করোনা শনাক্ত হয়েছেন। আগে যারা আক্রান্ত হয়েছিলেন তাদের শারীরিক অবস্থাও এখন ভালো।

ব্রেকিংনিউজ/এএইচএস/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি