শিক্ষামন্ত্রীর পরামর্শে ইউজিসির মিথ্যা প্রতিবেদন: কলিমুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:৩১

শিক্ষামন্ত্রীর পরামর্শে ইউজিসির মিথ্যা প্রতিবেদন: কলিমুল্লাহ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পরামর্শে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মিথ্যা প্রতিবেদন দিয়েছে বলে অভিযোগ করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ।

বৃহস্পতিবার (৪ মার্চ) ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনের  এ অভিযোগ করেন তিনি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, অতিসম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি)-কে উদ্ধৃত করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের বিশেষ উন্নয়ন প্রকল্পে অনিয়মের অভিযোগ নিয়ে প্রকাশিত সংবাদগুলো আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের চতুর্থ উপাচার্য হিসেবে আমার দায়িত্ব গ্রহণের পর নানামুখী চ্যালেঞ্জ ও প্রতিকূলতাকে মোকাবিলা করে বিশ্ববিদ্যালয়টি যখন গুণগত ও অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে এগিয়ে যাচ্ছে, ঠিক সেই মুহূর্তে সত্যকে আড়াল করে এ ধরনের মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ বিশ্ববিদ্যালয় পরিবারকে মর্মাহত করেছে। যদিও ইউজিসির তদন্ত প্রতিবেদন আনুষ্ঠানিকভাবে আমরা পাইনি। আমরা লক্ষ্য করছি, চূড়ান্ত তদন্ত প্রতিবেদন প্রকাশ হওয়ার আগেই এই বিষয়ে অসত্য ও বিভ্রান্তিকর তথ্য জনমনে নেতিবাচক ধারণা তৈরি করছে এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কয়দিন পরপর যেকোনও ইস্যুতে স্ট্রাইক, অবস্থান কিংবা অরাজকতা সৃষ্টি করা হয়। আমার সময়েও চেষ্টা করা হয়েছে। আমাকে পাওয়া যায় না, ঘেরাও করবার জন্য, খেয়াল করে দেখেন। এছাড়া যে কেউ ব্যক্তিগতভাবে আমার সঙ্গে দেখা করতে চান, পারবেন। কিন্তু কোনও অবস্থাই আমি প্রফেসর নূর-উন-নবীর মতো ঘেরাও হওয়ার সুযোগ দিতে রাজি নই।

উপাচার্য আরও বলেন, দায়িত্বে বা কর্তব্যে অবহেলা করা আমার চরিত্রে নেই। ঘন্টা দুই-তিনেকের বেশি কিন্তু আমি বিশ্রাম নিই না বাকি পুরো সময় আমি কাজের মধ্যেই থাকি। এই বিশ্ববিদ্যালয়কে সচল করতে যেয়ে রীতিমতো মাথার ঘাম পায়ে ঝরাতে হয়েছে।

তিনি বলেন, পত্রিকায় কে, কী বললো বা লেখা হলো খেয়াল না করার কথা জানিয়ে বলেন, আমার কাছে মনে হয়েছে  যতো বেশি আলোচনায় থাকবো, ততোবেশি বিশ্ববিদ্যালয়টি পরিচিত হবে। আমার উদ্দেশ্য হচ্ছে বিশ্ববিদ্যালয়টিকে পরিচিত করা।

এ সময় নাজমুল আহসান কলিমুল্লাহ উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল, কয়েকজন প্রকৌশলী এবং শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের একাংশ উপস্থিত ছিলেন।

ব্রেকিং‌নিউজ/এএইচএস/এসআই

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি