অনির্দিষ্টকালের জন্য স্থগিত কলকাতা বইমেলা

আন্তর্জাতিক ডেস্ক
২৭ ডিসেম্বর ২০২০, রবিবার
প্রকাশিত: ০৬:১৭

অনির্দিষ্টকালের জন্য স্থগিত কলকাতা বইমেলা

অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে কলকাতার বইমেলা। আয়োজক সংস্থা পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সূত্রে আনন্দবাজার পত্রিকা এ তথ্য নিশ্চিত করেছে। পরিস্থিতি স্বাভাবিক হলে বইমেলার পরিবর্তিত দিনক্ষণ ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের তরফে ত্রিদিব চট্টোপাধ্যায় রবিবার জানান, ইন্টারন্যাশনাল পাবলিশার্স অ্যাসোসিয়েশন, জেনিভা প্রকাশিত বইমেলা ক্যালেন্ডার অনুসারে ৪৫ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা ২০২১ সালের ২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে কিছু সময়ের জন্য তারা বইমেলা পিছিয়ে দিতে বাধ্য হয়েছেন।  

ত্রিদিবের ভাষ্যে, করোনার কারণে গত মার্চ থেকে এখনও পর্যন্ত আন্তর্জাতিক ভ্রমণে বিধিনিষেধ জারি রয়েছে, রাজ্যের স্কুল-কলেজ বন্ধ। ইতিমধ্যেই অনেক ইউরোপীয় দেশ দ্বিতীয় দফার কঠোর লকডাউন ঘোষণা করেছে। আন্তর্জাতিক বইমেলার আয়োজক হিসেবে আমরা খবর পেয়েছি, লন্ডন, আমেরিকা, প্যারিসের আন্তর্জাতিক বইমেলাগুলিও নির্ধারিত তারিখ থেকে পিছিয়ে দেওয়া হয়েছে।

পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড-এর আশা, কলকাতা বইমেলা ২০২১ সালের কোনও এক সময়ে আয়োজন করা যাবে। এখন পিছিয়ে দিতে বাধ্য হলেও গিল্ডের আশ্বাস, যখনই পরিস্থিতি অনুকূল হবে, ইন্টারন্যাশনাল পাবলিশার্স অ্যাসোসিয়েশনের সম্মতি নিয়ে আন্তর্জাতিক কলকাতা বইমেলা ২০২১-এর পরিবর্তিত তারিখ ঘোষণা করা হবে।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি