শিরোনাম:

‘বাংলাদেশকে ফুলের দেশ হিসেবে পরিচিত করতে হবে’

নিউজ ডেস্ক
৭ ডিসেম্বর ২০১৮, শুক্রবার
প্রকাশিত: 12:33
‘বাংলাদেশকে ফুলের দেশ হিসেবে পরিচিত করতে হবে’

বাংলাদেশে গত ১০ বছরে বাণিজ্যিকভাবে ফুলের উৎপাদন ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। বিনিয়োগ উপযোগী সম্ভাবনাময় এই খাতকে শিল্পে রূপান্তর করে দক্ষ ও সফল উদ্যোক্তা তৈরির ক্ষেত্রে সবাইকে একসাথে কাজ করতে হবে। বাংলাদেশ পোশাকশিল্পে দ্বিতীয়, ফুলশিল্পেও বৈশ্বিক অবস্থান এগিয়ে নিতে হবে। এ জন্য ব্র্যান্ডিং এর মাধ্যমে বাংলাদেশকে ফুলের দেশ হিসেবে পরিচিত করতে হবে।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা চেম্বার অভ্‌ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে তিন দিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল ফ্লাওয়ার এক্সিবিশন অ্যান্ড কনফারেন্স ২০১৮’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন।

কাজী আমিনুল ইসলাম আরো বলেন, বাংলাদেশর পোশাকশিল্পের জন্য যেমন বিজিএমইএ আছে, ফুল শিল্পের জন্যও এমন প্রতিষ্ঠান প্রয়োজন। ফুলশিল্পের জন্য নীতিমালা তৈরির পাশাপাশি বিভিন্ন দেশের সাথে ট্রেড এগ্রিমেন্ট এবং কৃষকদের প্রয়োজনীয় প্রযুক্তিগতজ্ঞান বিতরণ করার পরামর্শ দেন তিনি। 

ঢাকা চেম্বার অভ্‌ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’ এর প্রেসিডেন্ট আবুল কাশেম খান, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. আব্দুর রউফ, ইউএসএআইডি এর কনসাল্টেন্ট ও সাবেক কৃষিসচিব আনোয়ার ফারুক, বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির প্রেসিডেন্ট আব্দুর রহিম এবং ইউএসএআইডি এর অর্থনৈতিক কর্মকর্তা থমাস পোপ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ব্রেকিংনিউজ/এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2