শিরোনাম:

রংপুর-৫( মিঠাপুকুর)

আশিকুর রহমানের সম্পদ ও আয় কমলেও বেড়েছে নগদ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 7:29
আশিকুর রহমানের সম্পদ ও আয় কমলেও বেড়েছে নগদ টাকা

আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ ও রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমানের বার্ষিক আয় ১ কোটি ১৮ লাখ ৫ হাজার ৬শ’ টাকা। পাঁচ বছর আগে ছিল ১১ কোটি ৮৮ লাখ ২২ হাজার ৬১ টাকা। অর্থাৎ তাঁর বার্ষিক আয় কমেছে। আর বার্ষিক আয় কমার পাশাপাশি গত ৫ বছরে তার স্থাবর-অস্থাবর সম্পদের পরিমানও কমেছে। তবে ৫ বছরে তার নগদ টাকার পরিমান বেড়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৫ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন এইচ এন আশিকুর রহমান। মনোনয়নপত্রের সঙ্গে যে হলফনামা তিনি জমা দিয়েছেন, তার সঙ্গে পাঁচ বছর আগে দশম সংসদ নির্বাচনের সময় দেওয়া হলফনামা পর্যালোচনা করে এই তথ্য পাওয়া গেছে।

হলফনামার তথ্য অনুযায়ী, এইচ এন আশিকুর রহমানের স্থাবর ও অস্থাবর সম্পদের পরিমান ১৯ কোটি ৪৩ লাখ ৬ হাজার ৭০৮ টাকা। পাঁচ বছর আগে স্থাবর ও অস্থাবর সম্পদের পরিমান ছিল ৩১ কোটি ২৯ লাখ ৪১ হাজার ৮শ’ ১১ টাকা। এর মধ্যে তার নামে স্থাবর ও অস্থাবর সম্পদের পরিমাণ ছিল ১৫ কোটি ৭৫ লাখ৪৬ হাজার ৯৬ টাকা। আর তার স্ত্রীর নামে স্থাবর-অস্থাবর সম্পদের পরিমাণ দেখানো হয়েছিল ১৫ কোটি ৫৩ লাখ ৮৫ হাজার ৭শ’১৫ টাকা। তিনি ওই বছর জমি বিক্রয় থেকে আয় দেখিয়েছিলেন ১১ কোটি ৮২ লাখ ১২ হাজার ৬১ টাকা। ৫ বছরে তাঁর স্থাবর-অস্থাবর সম্পদ কমেছে ১১ কোটি ৮২ লাখ ১২ হাজার ৬১ টাকা। এ বছর স্ত্রীর নামে স্থাবর-অস্থাবর কোনো সম্পদের পরিমাণ উল্লেখ করেননি তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আশিকুর রহমান যে হলফনামা দিয়েছেন সে অনুযায়ী তার হাতে নগদ রয়েছে ৪ কোটি ৬৮ লাখ ৮৭ হাজার ৩১ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে ১ কোটি ৩৭ লাখ ৩৮হাজার ৭৭টাকা এবং বিভিন্ন ধরনের সঞ্চয়পত্র বা স্থায়ী আমানত হিসেবে বিনিয়োগ করা আছে ১১ কোটি ৭ লাখ ২৫ হাজার টাকা। স্বর্ণ ৪০ ভরি এবং অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত ৫ হাজার টাকার অলংকার রয়েছে তার। আর ইলেট্রনিক্স সামগ্রীর মূল্য ১ লাখ টাকা এবং আসবাবপত্রের মূল্য ৫৫ হাজার টাকা। হলফনামা অনুযায়ী, এইচ এন আশিকুর রহমানের স্ত্রীর স্থাবর বা অস্থাবর কোনো সম্পদ নেই। 

হলফনামা অনুযায়ী, এইচ এন আশিকুর রহমানের বার্ষিক আয়ের মধ্যে কৃষিখাত থেকে ১ লাখ ৬০ হাজার টাকা, ব্যবসা থেকে ২ লাখ ৭ হাজার ৬শ’ টাকা, শেয়ার,সঞ্চয় ও ব্যাংক আমানত থেকে ১ কোটি ৭ লাখ টাকা, চাকরি ও পারিতোষিক থেকে ৬ লাখ ৬০ হাজার টাকা এবং অন্যান্য পারিতোষিক থেকে ৭৮ হাজার টাকা আয় হয়। হলফনামা অনুযায়ী আশিকুর রহমানের কোন ঝণ নেই। হলফনামার তথ্য অনুযায়ী, এইচ এন আশিকুর রহমান স্নাতকোত্তর পাশ। তার নামে কোনো মামলা নেই।

ব্রেকিংনিউজ/এসআর/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2