শিরোনাম:

৩৩২ রানের টার্গেটে ব্যাটিংয়ে বাংলাদেশ, তামিমের হাফসেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 4:17 আপডেট: 4:19
৩৩২ রানের টার্গেটে ব্যাটিংয়ে বাংলাদেশ, তামিমের হাফসেঞ্চুরি

ওয়ানডে সিরিজ শুরুর আগে স্বাগতিকদের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩১ রান তুলেছে সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রানের ইনিংস খেলেন টেস্টে সুপার ফ্লপ শাই হোপ। এছাড়া রস্টন চেজ ৬৫ রানে অপরাজিত ছিলেন।  

বৃহস্পতিবার সকালে বিকেএসপি মাঠে শুরু হওয়া ম্যাচে আগে ব্যাট করতে নেমে কাইরন পাওয়েল ও শাই হোপ মিলে ১০১ রানের উদ্বোধনী জুটি গড়েন। ৪৩ রান করা পাওয়েল নাজমুল ইসলামের বলে আউট হলেও ড্যারেন ব্রাভোকে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন হোপ। 

তবে ১৫৯ থেকে ১৭৬ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ক্যারিবীয়রা। সেখান থেকে ফাবিয়েন অ্যালেনের ৪৮ রানের ঝড়ো ইনিংসে ভর করে শেষ ১০ ওভারে ৯৯ রান যোগ করে উইন্ডিজ। 

এদিকে ৩৩২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশও দারুণ শুরু করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১ উইকেটে ৮৪ রান। ইনজুরি কাটিয়ে ফেরা তামিম তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি। তার সঙ্গে জুটি গড়ে ব্যাট করছেন সৌম্য সরকার। 
 
এর আগে বল হাতে মাশরাফি ৮ ওভারে ৩৮ রান দিয়ে ১টি, রুবেল ১০ ওভারে ৫৫ রান ‍দিয়ে ২টি উইকেট নেন। এছাড়া নাজমুল ৬১ রানে ২টি ও মেহেদী হাসান রানা ৬৫ রানে নেন ২টি উইকেট। তবে ৭২ রান দিলেও উইকেটের দেখা পাননি সৌম্য সরকার। ১৬ রান দিয়ে অপর উইকেটটি নেন শামীম। 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ৯ ও ১১ ডিসেম্বর। শেষেরটি হবে সিলেটে ১৪ ডিসেম্বর।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2