শিরোনাম:

যাচাই না করে আপলোড-শেয়ার করা যাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 3:51 আপডেট: 4:51
যাচাই না করে আপলোড-শেয়ার করা যাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

সামাজিক যোগাযোগ মাধ্যমে যেকোনো ঘটনায় গুজব ছড়ালে কঠোর আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে তিনি সবাইকে গুজবে কান না দেয়ার আহ্বানও জানান জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘সঠিক তথ্য সঠিকভাবে যাচাই না করে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার বা আপলোড করা যাবে না। যারা দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছে বা ছড়িয়ে দিচ্ছে তাদের চিহ্নিত করছি। তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিবো।’

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক অনুষ্ঠানে তিনি এসব জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী মনে করেন, ‘গুজব হচ্ছে একটি দিয়াশলাইয়ের মতো। দিয়াশলাই কাঠি মুহূর্তেই আগুন জ্বালিয়ে যেকোন কিছুকে শেষ করে দিতে পারে। তেমনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া গুজব সমাজের শান্তি শৃঙ্কলা বিনষ্ট করে ও রাষ্ট্রীয় স্থিতিশীলতা নষ্ট করতে পারে।’

ডিজিটাল বাংলাদেশের পথে আমরা অনেক দূর এগিয়ে গেছি। শহর থেকে প্রত্যন্ত গ্রামের সবাই এখন ইন্টারনেট ব্যবহার করছে। এর সুফলের সঙ্গে সঙ্গে সঙ্গে কুফল বা অপব্যবহারও করা হচ্ছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিনসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/ টিটি/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2