শিরোনাম:

‘ধর্মে নয়, কর্মেই হোক পরিচয়’

ভারত ডেস্ক
৫ ডিসেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 10:13
‘ধর্মে নয়, কর্মেই হোক পরিচয়’

ভারতের স্বাধীনতার পর প্রথম মুসলিম হিসেবে কলকাতা পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন পশ্চিমবঙ্গের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। সোমবার (৩ ডিসেম্বর) তিনি শপথ নিয়েছেন। এবার কলকাতার নতুন মেয়র জানালেন, ‘ধর্মে নয়, কর্মেই হোক পরিচয়’। 

ফিরহাদ হাকিম বলেছেন, ‘প্রাতঃস্মরণীয় ব্যক্তিরা এই চেয়ারে বসেছেন। আমি তাদের মর্যাদা রক্ষার চেষ্টা করবো। আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা নিষ্ঠা ও সততার সঙ্গে পালন করবো।’

পরিবেশ দূষণ রোধ করতে তিনি বলেন, ‘কলকাতার বাতাসে দূষণ রোধ করতে আপ্রাণ চেষ্টা চালাবো। শহরে নিজের খালি জায়গা এবং বাড়ির ফাঁকা জায়গায় কেউ গাছ লাগালে সেই সম্পত্তির মালিককে ৯০ শতাংশ পর্যন্ত কর মওকুফ করা হবে। তবে তার রূপরেখা কী হবে তা আগামী দিনে বিশদ জানানো হবে।’ কলকাতাকে সবুজায়ন করার লক্ষ্যে আরও পরিকল্পনা রয়েছে ফিরহাদ হাকিমের। 

গত সোমবার ফিরহাদ হাকিমকে শপথ বাক্য পাঠ করান কলকাতা পৌরসভার চেয়ারপারসন মালা রায়। ডেপুটি মেয়র হিসেবে শপথ নিয়েছেন অতীন ঘোষ। 

উল্লেখ্য, পারিবারিক ঝামেলায় কলকাতার মেয়রের পদ ছেড়েছেন শোভন চট্টোপাধ্যায়। এরপর ফিরহাদ হাকিমকে মেয়র হিসেবে ঘোষণা করেন তৃণমূল কংগ্রেস নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। 

ব্রেকিংনিউজ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2