শিরোনাম:

ভিকারুননিসার অধ্যক্ষসহ ৩ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ৯ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 7:24 আপডেট: 9:36
ভিকারুননিসার অধ্যক্ষসহ ৩ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ৯ জানুয়ারি

ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগের মামলায় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ-শিক্ষকসহ ৩ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৫ ডিসেম্বর) মামলার এজাহার আদালতে পৌঁছালে তা গ্রহণ করে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য এ তারিখ ঠিক করে দেন। 

এর আগে মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় অরিত্রীর বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে দণ্ডবিধির ৩০৫ ধারায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিন্নাত আরা ও শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে আসামি করে একটি মামলাটি দায়ের করেন।

অরিত্রির বাবা দিলীপ অধিকারীর অভিযোগ, স্কুলের পরীক্ষায় মোবাইল ব্যবহার করে নকলের অভিযোগে অরিত্রিকে পরীক্ষা হল থেকে বের করে দেয়া হয়। এর পর সোমবার সে আবারও পরীক্ষায় অংশ নিতে গেলে স্কুল কর্তৃপক্ষ তার বাবা-মাকে ডেকে পাঠায়। এতে অপমান বোধ করে নিজ কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে ওড়নায় ফাঁস দিয়ে আত্মহনের পথ বেছে নেয় অরিত্রি। 

এদিকে অরিত্রীর আত্মহত্যার ঘটনার পর প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা ক্ষোভে ফেটে পড়েন। তারা এই ঘটনার যথাযথ বিচার দাবি করেন। আগের দিনের মতো বুধবারও সকাল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের বেইলি রোডের শাখার প্রধান ফটকে বিক্ষোভ শুরু করেছে কয়েকশ শিক্ষার্থী। তাদের সঙ্গে যোগ দেন অনেক অভিভাবক।

পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সব ক্লাস–পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। স্কুলের গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধিদের একজন মুশতারী সুলতানা অধ্যক্ষের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান।

ব্রেকিংনিউজ/এমআর

সংশ্লিষ্ট আরো খবর
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2