শিরোনাম:

তাবলীগ সংঘর্ষ

সারাদেশে বিক্ষোভ মিছিলের হুমকি সাদ বিরোধীদের

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
৫ ডিসেম্বর ২০১৮, বুধবার
প্রকাশিত: 4:39
সারাদেশে বিক্ষোভ মিছিলের হুমকি সাদ বিরোধীদের

টঙ্গী ইজতেমা ময়দানের ঘটনার মূল পরিকল্পনাকারী ওয়াসিফুল ইসলাম, খান সাহাবুদ্দিন নাসিম ও মৌলভী ফরিদ উদ্দিন মাসুদ গংদের আগামী শুক্রবার (৭ ডিসেম্বর) ফজরের আগে যদি গ্রেফতার করা না হয়, তবে শুক্রবার বাদ জুমা সারাদেশে সমস্ত মসজিদ হতে বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে সম্মিলিত ওলামায়ে কেরাম ও সর্বস্তরের তৌহিদী জনতা। 

বুধবার (৫ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা এ দাবি করেন।

মানববন্ধনে তারা বলেন, শনিবার (১ ডিসেম্বর) দশটা-এগারোটার দিকে টঙ্গীর ইজতেমা ময়দানে জোড় ও ইজতেমা বাস্তবায়নের কাজে থাকা ওলামা, তালাবা ও নিরীহ তাবলীগের সাথীরা যখন প্রস্তুতিমূলক মাঠ তৈরির কাজ করেছিলেন ঠিক তখনই বিতর্কিত সাদপন্থী কথিত এতায়াতী সন্ত্রাসী গ্রুপের হাজার হাজার লোক দেশিয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে ইজতেমা মাঠের গেটে অবরোধ করে উত্তেজনা সৃষ্টি করে।এক পর্যায়ে তারা ইটপাটকেল নিক্ষেপ করতে করতে বাটা গেট ও মাদ্রাসা গেট ভেঙ্গে মাঠে প্রবেশ করে নিরস্ত্র নিরীহ আলেম-ওলামা, তাবলীগের সাথী ও মাদ্রাসার শিক্ষার্থীদের ওপর নির্মম নরকীয় হামলা চালায়। এ ঘটনায় ১ জন নিহত এবং ৫ হাজারের অধিক আলেম-ওলামা আহত হয়। এই ঘটনার নির্দেশদাতা সৈয়দ ওয়াসিফুল ইসলাম, খান সাহাবুদ্দিন নাসিম ও মৌলভী ফরিদ উদ্দিন মাসুদ গংদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তির দাবি করেন তারা।

মানববন্ধনে চকবাজার শাহী মসজিদের ইমাম ও খতিব মুফতি মিনহাজ উদ্দিন লিখিত বক্তব্যে ছয় দফা দাবি উত্থাপন করেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে- মূল পরিকল্পনাকারীদের আগামী শুক্রবার ফজর আগে গ্রেপ্তার করতে হবে এবং তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে, ওয়াসিফ নাসিম সাদপন্থী খুনিদের কাকরাইল মারকাজসহ সারা বাংলাদেশের দাওয়াতি কার্যক্রম থেকে অবাঞ্চিত ঘোষণা করতে হবে, বিশ্ব ইজতেমার কাজ সম্পন্ন করার লক্ষ্যে ইজতেমার ময়দান আহলে হক ওলামায়ে কেরাম ও হকপন্থী তাবলীগী সাথীদের জন্য উন্মুক্ত করতে হবে, কওমি শিক্ষা বোর্ড আলহাইয়াতুল উলিয়া থেকে সাদপন্থী দালাল মৌলভী ফরিদ উদ্দিন মাসউদকে বহিস্কার করতে হবে, একটি সর্বগ্রহণযোগ্য তদন্ত কমিটি গঠন করে সম্পূর্ণ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সঠিক রিপোর্ট জাতির সামনে উপস্থাপন করতে হবে এবং হামলায় নিহত-আহতদের ক্ষতিপূরণ ও সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।

মুফতি মিনহাজ ঘোষণা করেন, দোষীদের যদি গ্রেফতার না করা হয় তাহলে আগামী শুক্রবার বাদ জুমা সারাদেশে সমস্ত মসজিদ হতে বিক্ষোভ মিছিল কর্মসূচি প্রদান করা হবে এবং বিক্ষোভ মিছিল থে‌কে পরবর্তী কর্মসূচি প্রদান করা হবে।

ব্রে‌কিং‌নিউজ/এএইচএস/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2