শিরোনাম:

মির্জা আব্বাসের মনোনয়ন যাচাই-বাছাইয়ে হাইকোর্টের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৪ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 6:24 আপডেট: 6:25
মির্জা আব্বাসের মনোনয়ন যাচাই-বাছাইয়ে হাইকোর্টের নির্দেশ
ফাইল ছবি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৯ আসনে বিএনপি মনোনীত প্রার্থী মির্জা আব্বাসের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) মির্জা আব্বাসের করা রিটের শুনানি শেষে বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের দ্বৈত্ব বেঞ্চ ঢাকা বিভাগীয় রিটার্নিং কর্মকর্তাকে এ আদেশ দেন।

রিট শুনানীতে মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

রায়ের পর ব্যারিস্টার এহসানুর রহমান বলেন, ‘বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ঢাকা-৯ আসনে মনোনয়ন পেয়েছেন। গত ২৮ নভেম্বর তিনি মনোনয়নপত্র জমা দিতে গিয়েও পারেননি। পরে ১ ডিসেম্বর এটি নির্বাচন কমিশন অফিসে জমা দেয়া হয়।’

তিনি জানান, ‘এর পর হাইকোর্টে রিট করা হয়। আজ শুনানি নিয়ে আদালত এক নম্বর বিবাদীকে (নির্বাচন কমিশনের পক্ষে সিইসি) মির্জা আব্বাসের মনোনয়নপত্র চার নম্বর বিবাদীর (রিটার্নিং কর্মকর্তা) কাছে পাঠাতে বলা হয়েছে। আর রিটার্নিং কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে এ মনোনয়ন যাচাই-বাছাই করতে নির্দেশ দেয়া হয়েছে ‘

মির্জা আব্বাসের করা রিটের বিবাদীরা হলেন-নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, যুগ্মসচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালনকারী ঢাকা বিভাগীয় কমিশনার। 

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে ঢাকা-৯ আসনে বিএনপির প্রার্থী মির্জা আব্বাসের পক্ষে মনোনয়নপত্র জমা দিতে যান তার সমর্থকরা। ফরম জমা দেয়ার সময় পেরিয়ে যাওয়ার পর মির্জা আব্বাস ফরম জমা দিচ্ছেন এ অভিযোগে তা গ্রহণ করা হয়নি। একই আসনে মির্জা আব্বাসের স্ত্রী আফরোজ আব্বাসের মনোনয়নও বাতিল হয়েছে।

ব্রেকিংনিউজ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2