শিরোনাম:

আ. লীগের কাছে সংগীত নিয়ে মাকসুদের দাবি

সোস্যাল মিডিয়া ডেস্ক
৪ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 4:10 আপডেট: 4:12
আ. লীগের কাছে সংগীত নিয়ে মাকসুদের দাবি

জনিপ্রয় ব্যান্ড শিল্পিী, মাকসুদ ও ঢাকা ব্যান্ডের ভোকাল ও দলনেতা মাকসুদুল হক আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে সংগীত নিয়ে বেশ কিছু প্রতিশ্রুতি দেয়ার দাবি করেছেন। 
 
মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুরে নিজের ফেসবুক ওয়ালে মাকসুদ একটি স্টাটাস দেন। সেখানে তিনি সংগীত নিয়ে চারটি দাবি তুলে ধরেন।   

পাঠকদের জন্য মাকসুদের দেয়া স্টাটাসটি হুবহু তুলে দেয়া হলো-
 
‘সংগীতশিল্পী বান্ধব রাজনৈতিক দল আওয়ামী লীগের কাছে আহ্বান জানাই, আপনাদের নির্বাচনী ইশতেহারে নিম্নলিখিত বিষয়গুলো স্পষ্ট করুন। বিষয়গুলো হলো-
 
১. মেধাসম্পদ আইন ও রয়্যালটির প্রায়োগিক বিষয়ে যথাবিহিত ব্যবস্থা গ্রহণপূর্বক প্রচলিত আইনের অধীনে তা শক্ত ভাবে প্রণয়ন করবেন। 
 
২. বহুজাতিক কোম্পানিদের প্রত্যক্ষ-পরোক্ষ মদদে শিল্পীদের গান ফ্রি ডাউনলোড করার যে লুন্ঠনের রাজত্ব বিরাজমান তা আইন করে বন্ধ করবেন।
 
৩. বাংলাদেশ টেলিরেগুলেটরি অথরিটির কতিপয় অসৎ কর্মচারী, যারা সরাসরি বহুজাতিক বেনিয়াদের মদদ দান ও উৎসাহিত করেন, সাংগীতিক চৌর্যবৃত্তির অপকর্মে লিপ্ত থাকার দায়ে তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দাখিল পূর্বক গ্রেফতার ও আইনি ব্যবস্থা নেবেন।
 
৪. বাংলাদেশের শিল্পীদের সাংগীতিক কর্মকে ‘জাতীয় অপার্থিব সম্পদ’ হিসেবে মর্যাদা দেবেন এবং এই সম্পদের রক্ষণাবেক্ষণসহ প্রচার, প্রসার ও ভবিষ্যতে এ বিষয়ে আন্তর্জাতিক সকল বিধির সাথে সমন্বয়সাধন পূর্বক আইনি প্রক্রিয়ার মাধ্যমে এর সুষ্ঠু বিতরণ ও বিপণন সুনিশ্চিত করবেন।’
 
ব্রেকিংনিউজ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2