শিরোনাম:

নারী জাগরণে টোকিও রোল মডেল বাংলাদেশ

নিউজ ডেস্ক
৪ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 3:52 আপডেট: 3:54
নারী জাগরণে টোকিও রোল মডেল বাংলাদেশ

জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিত এক সেমিনারে বক্তারা বলেছেন, উন্নয়ন ও নারী জাগরণে বাংলাদেশই জাপানের জন্য রোল মডেল হতে পারে বলে।

বাংলাদেশ দূতাবাস, টোকিওর বঙ্গবন্ধু মিলনায়তনে ‘ট্রান্সফরমেটিভ ডেভেলপমেন্ট অব বাংলাদেশ এন্ড দ্য আডভান্সমেন্ট অব উইমেন’ শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মূল উপস্থাপনা করেন জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলফস’র প্রেসিডেন্ট হারুকো কমুরা, ভাইস-প্রেসিডেন্ট নাকাসোনে মারিকো ও জাপানে কর্মরত বিভিন্ন দূতাবাসের সদস্যগণ।

অনুষ্ঠানে উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি, স্থিতিশীল অর্থনীতি, প্রবৃদ্ধির ধারা, বিভিন্ন উন্নয়ন সূচক, নারী শিক্ষা ও ক্ষমতায়ন, ব্যবসার অনূকুল পরিবেশ ও বাণিজ্য সম্ভাবনা ইত্যাদি বিষয়ের ওপর আলোচনা করেন।

রাষ্ট্রদূত বাংলাদেশের নারী সমাজের বর্তমান অবস্থা, দেশের উন্নয়নে তাদের অবদান, নারীর স্বাধীনতা ও নারী জাগরণের বিষয়ে সবাইকে অবহিত করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে উল্লেখযোগ্য সংখ্যক আগ্রহী জাপানি ও আলফস সদস্যকে শাড়ি পরিয়ে দেন দূতাবাসের সদস্যগণ।

অনুষ্ঠানে ধন্যবাদ প্রদান করেন আলফস’র প্রেসিডেন্ট হারুকো কমুরা। আগত অতিথিদের বাংলাদেশি খাবার দিয়ে আপ্যায়ন করা হয়। সেমিনারে জাপানি এবং এশিয়া প্যাসিফিক লেডিস ফ্রেন্ডশিপ সোসাইটি (আলফস)’র শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2