শিরোনাম:

পরিবহন ধর্মঘটে শিশুর মৃত্যুতে ৫০ লাখ টাকা জরিমানা কেন নয়: হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০১৮, সোমবার
প্রকাশিত: 6:58 আপডেট: 7:46
পরিবহন ধর্মঘটে শিশুর মৃত্যুতে ৫০ লাখ টাকা জরিমানা কেন নয়: হাইকোর্ট

পরিবহন শ্রমিক ধর্মঘটে ৭ দিন বয়সী শিশুর মৃত্যুর ঘটনায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলার অজমির গ্রামের কুটন মিয়াকে কেন ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (৩ ডিসেম্বর) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ১০ জানুয়ারির মধ্যে পুলিশ মহাপরিদর্শককে কুটন মিয়ার মৃত সন্তানের মেডিকেল সার্টিফিকেট এবং প্রয়োজনীয় তথ্য আদালতে প্রতিবেদন আকারে জমা দিতে নির্দেশনা দেয়া হয়েছে।

একইসঙ্গে আগামী চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি), মৌলভীবাজার বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদককে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ২৯ অক্টোবর একটি জাতীয় দৈনিকে ‘অ্যাম্বুলেন্স আটকে রাখায় মৃত্যু নবজাতকের’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রতিবেদনটি যুক্ত করে চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন ও বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট থেকে রিটটি দায়ের করা হয়। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আব্দুল হালিম, তাকে সহযোগিতা করেন জামিউল হক ফয়সাল।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সামনে দুই বাসচালকের রেষারেষিতে প্রাণ হারায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী। এর পর নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমে আসে সাধারণ শিক্ষার্থীরা।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2