শিরোনাম:

ইভিএম চেয়ে পার্থর রিট খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট

৩ ডিসেম্বর ২০১৮, সোমবার
প্রকাশিত: 3:52 আপডেট: 4:33
ইভিএম চেয়ে পার্থর রিট খারিজ

বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) অন্যান্য শরীক দল অর্থাৎ বিএনপির নেতৃত্বাধীন ২৩ দলীয় জোট ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম এ ভোটের তীব্র বিরোধীতা করলেও নিজ আসন ভোলা-১ এ ইভিএম চেয়ে হাইকোর্টে রিট করেছিলেন বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ। ইভিএম চেয়ে পার্থর করা রিট খারিজ করে দিয়েছেন আদালত। 

সোমবার (৩ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ পার্থর করা রিট খারিজের আদেশ দেন। 

আদালতে রিটকারী পার্থর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম। অন্যদিকে, রাষ্ট্রপক্ষের হয়ে শুনানি করেন ডেপুর্টি অ্যার্টনি জেনারেল আল আমিন সরকার।

গত ৩০ নভেম্বর নিজ আসনে ইভিএম চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছিলেন পার্থ। ইভিএম চাওয়ার কারণ হিসেবে তিনি আবেদনপত্রে উল্লেখ করেন যে তার নির্বাচনী আসনের ভোটাররা ইভিএম চাচ্ছেন। 

ইসিকে দেয়া লিখিত আবেদনে পার্থ বলেন, ‘ইভিএম ব্যবহারের জন্য আমি জোর দাবি জানাচ্ছি এবং এই ইভিএম ব্যবহারের জন্য সরকারি নিয়ম অনুযায়ী খরচ বহন করতেও রাজি আছি।’

উল্লেখ্য,  ইভিএমে ভোটের জন্য গত ২৬ নভেম্বর দৈবচয়ন পদ্ধতিতে ৬টি আসন চূড়ান্ত করা হয়। ইভিএম এ ভোট হতে যাওয়া আসনগুলো হলো- ঢাকা-১৩, ঢাকা-৬, চট্টগ্রাম-৯, রংপুর-৩, খুলনা-২ ও সাতক্ষীরা-২।

ব্রেকিংনিউজ/জেআই

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2