শিরোনাম:

গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ হাইকোর্টের

স্টাফ করেসপন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০১৮, সোমবার
প্রকাশিত: 1:55
গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ হাইকোর্টের

রংপুর-৫ আসনের ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (৩ ডিসেম্বর) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ এ আদেশ দেন।

গোলাম রব্বানীর পক্ষে আইনজীবী ছিলেন এজেএম মোহাম্মদ আলী। শুনানিতে তাকে সহযোগিতা করেন আডভোকেট শিশির মনির ও ব্যারিস্টার ইমরান এ সিদ্দিকী।

এর আগে রবিবার (২ ডিসেম্বর) নির্বাচন কমিশনের কোনো সিদ্ধান্ত না পাওয়ায় হাইকোর্টে রিট করেন মিঠাপুকুর উপজেলা পরিষদের এই চেয়ারম্যান। এই রিট আবেদনের পরিপ্রেক্ষিতেই আদালত এই আদেশ দেন।

গোলাম রব্বানীর অভিযোগ- গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিল করতে গেলে প্রস্তাবক ও আইনজীবীকে পুলিশ বাধা দেয়। এ সময় বিভিন্ন অজুহাত দেখিয়ে মনোনয়নপত্র দাখিলে বাধার সৃষ্টি করে কালক্ষেপণ করতে থাকেন রিটার্নিং কর্মকর্তা। এক পর্যায়ে সময় উত্তীর্ণ অজুহাত দেখিয়ে মনোনয়ন গ্রহণ করা হয়নি। এ অবস্থায় শনিবার নির্বাচন কমিশনে অভিযোগ দেয়া হয়। কিন্তু নির্বাচন কমিশন থেকে সুস্পষ্ট কোনো সিদ্ধান্ত না পাওয়ায় হাইকোর্টে রিট করা হয়। 

উল্লেখ্য, জামায়াত নেতা গোলাম রব্বানী মিঠাপুকুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগের প্রার্থী জাকির হোসেনকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। দশম জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতের সহিংস আন্দোলনের নানা মামলায় তিনি সাড়ে ৪ বছর জেলে থাকেন। এরপর তাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা হয়।

ব্রেকিংনিউজ/ এসএ 

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2