শিরোনাম:

দণ্ড স্থগিত, ভোটে বাধা নেই বিএনপির মুন্নীর

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার
প্রকাশিত: 9:45 আপডেট: 9:47
দণ্ড স্থগিত, ভোটে বাধা নেই বিএনপির মুন্নীর

যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের বিএনপি প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান সাবিরা সুলতানা মুন্নীর দণ্ড ও সাজা স্থগিত করে দিয়েছেন হাইকোর্ট। ফলে একাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে তার আর কোনও বাধা রইল না। 

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিচারপতি মোহাম্মদ রইচ উদ্দিনের একক বেঞ্চ এ আদেশ দেন। 

আদেশে আদালত বলেছেন, আপিলের চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দণ্ড বা সাজা (সেন্টেন্স অ্যান্ড কনভিকশন) চূড়ান্ত বলে বিবেচিত হবে না। 

এদিন আদালতে সাবিরা সুলতানা মুন্নীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এজে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট এম আমিনুল ইসলাম। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ বি এম বায়েজিদ।

এদিকে হাইকোর্টের এই আদেশকে ‘সংবিধান পরিপন্থি’ উল্লেখ করে এর বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

ঢাকার একটি বিশেষ আদালত জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় মুন্নীকে ৬ বছরের কারাদণ্ড দিয়েছিল। 

গত ১৭ জুলাই ওই আদালতে আত্মসমর্পণ করে আপিলের শর্তে জামিনের আবেদন করেন তিনি। আদালত শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর এ মামলায় গত ৬ আগস্ট তিনি হাইকোর্ট থেকে জামিন নেন।

এর পর মুন্নী তার দণ্ড ও সাজা স্থগিত চেয়ে আবেদন করলে হাইকোর্টের একটি বেঞ্চ তার শুনানিতে অপারগতা প্রকাশ করেন। পরবর্তীতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন মামলাটির শুনানির জন্য বিচারপতি মোহাম্মদ রইচ উদ্দিনের একক হাইকোর্ট বেঞ্চে পাঠিয়ে দিলে বৃহস্পতিবার শুনানি শেষে মুন্নীর দণ্ড ও সাজা স্থগিত করেন আদালত।

ব্রেকিংনিউজ/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2