শিরোনাম:

পাকিস্তানে বাংলাদেশী পণ্য ব্যাপকভাবে প্রশংসিত

প্রবাস ডেস্ক
২৭ নভেম্বর ২০১৮, মঙ্গলবার
প্রকাশিত: 12:27
পাকিস্তানে বাংলাদেশী পণ্য ব্যাপকভাবে প্রশংসিত

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আয়োজিত চ্যারিটি বাজারে বাংলাদেশের ঐতিহ্যবাহী শাড়ি ও সুস্বাদু খাবার ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

পাকিস্তান পররাষ্ট্র দপ্তর মহিলা সমিতি গত ২৫ নভেম্বর স্থানীয় পররাষ্ট্র মন্ত্রণালয় প্রাঙ্গণে বার্ষিক এই চ্যারিটি বাজারের আয়োজন করে বলে সোমবার ঢাকায় এক তথ্য বিরণীতে জানানো হয়।

চ্যারিটি বাজার উদ্বোধন করেন পাকিস্তানের প্রেসিডেন্ট পত্নী ও ফার্স্ট লেডি সামিনা আলভি। সেসময় তিনি বাংলাদেশসহ বিভিন্ন দেশের স্টল পরিদর্শন করেন। স্টল পরিদর্শনকালে পাকিস্তানে বাংলাদেশের হাইকমিশনার তারিক আহসান ও তার পত্নী মাহাজাবীন আহসান প্রধান অতিথিকে বাংলাদেশ স্টলে স্বাগত জানান। এছাড়া পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী শাহ মেহমুদ কুরেশীও চ্যারিটি বাজার পরিদর্শন করেন।

বাংলাদেশ স্টলে প্রদর্শিত পণ্যের মধ্যে ছিল জামদানি ও সিল্ক শাড়ি, হাতব্যাগ এবং বিভিন্ন পাটজাতসামগ্রী। খাবারের মধ্যে ছিল মুরগির বিরিয়ানি, মাছের কাটলেট, আলুর চপ, পাটিসাপটা পিঠা, রসগোল্লা ও সামুচা। অধিকাংশ বাংলাদেশী খাবার তৈরি করেন বাংলাদেশের হাইকমিশনারের পত্নীও মিশনের অন্যান্য কর্মকর্তার পত্নীগণ।

ইসলামাবাদের প্রায় সব বিদেশি দূতাবাস এ চ্যারিটি বাজারে অংশ নেয়। সংগৃহীত তহবিল পাকিস্তান পররাষ্ট্র দপ্তর মহিলা সমিতির মাধ্যমে দাতব্য কাজে ব্যয় করা হবে। বাংলাদেশ হাইকমিশন এ তহবিলে উল্লেখযোগ্য পরিমাণ অর্থ প্রদান করে।

বাংলাদেশ হাইকমিশনের সকল কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী বাংলাদেশী নাগরিকগণ এ বাজার পরিদর্শন করেন।

ব্রেকিংনিউজ/এমজি

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2