শিরোনাম:

‘জনগণ ভোটের সুযোগ পেলে ধানের শীষের জয় সুনিশ্চিত’

খায়রুল কবির খোকন
১৮ নভেম্বর ২০১৮, রবিবার
প্রকাশিত: 2:13 আপডেট: 2:52
‘জনগণ ভোটের সুযোগ পেলে ধানের শীষের জয় সুনিশ্চিত’
ফাইল ছবি

নির্বাচন কমিশনের পুনঃতফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে ভোটের আগে ভোট নিয়ে গুঞ্জন, শঙ্কা ও উৎকণ্ঠা বাড়ছে ভোটারদের মাঝে। এমনকি বিরোধী রাজনৈতিক দলগুলোও ‘ভোট কেমন হবে’ এ নিয়ে রয়েছে চরম অনিশ্চয়তায়। তবে বিএনপির পক্ষ থেকে বরাবরই বলা হচ্ছে, যদি নির্বাচন সুষ্ঠু হয় তবে একক সংখ্যাগরিষ্ঠা নিয়ে সরকার গঠন করবে বিএনপি। কিন্তু সরকারের আজ্ঞাবহ ইসি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের ক্ষেত্র কতটা নিরপেক্ষভাবে প্রস্তুত করতে তা নিয়েও প্রশ্ন আছে বিএনপির শীর্ষ পর্যায়ে।

একাদশ নির্বাচন ও চলমান রাজনৈতিক পরিস্থিতির নানা দিক নিয়ে গতকাল শনিবার (১৭ নভেম্বর) ব্রেকিংনিউজ.কম.বিডি এর মুখোমুখি হন বিএনপির যুগ্ম-মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন। সংক্ষিপ্ত সাক্ষাৎকারটি নিয়েছেন ব্রেকিংনিউজের নরসিংদী জেলা প্রতিনিধি খন্দকার শাহিন।

সাক্ষাৎকারের শুরুতেই খায়রুল কবির খোকন বলেন, ‘বিএনপি ক্ষমতায় থাকাকালীন প্রতিপক্ষ রাজনৈতিক দলকে কোনও নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানি করা হয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই বিএনপিকে ধ্বংস করার জন্য মিথ্যা মামলা দিয়ে হাজার হাজার নেতাকর্মীদের জেলে পাঠিয়েছে। এমনকি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও আজ কারাগারে। বিএনপি সরকারের আমলে আওয়ামী লীগ ছিল বিরোধী দল। তাদের কাউকে মিথ্যা মামলায় হয়রারি করা হয়নি, হত্যা গুম করা হয়নি। বিএনপি সরকার ছিলো বরাবরের মতোই জনবান্ধব। একাদশ নির্বাচনে জনগণ ভোট দেয়ার সুযোগ পেলে ধানের শীষের জয় সুনিশ্চিত।’

ব্রেকিংনিউজ: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মাধবদীবাসীর প্রতি আপনার আস্থা কতটুকু?

খোকন: নরসিংদীর দক্ষিণাঞ্চল মাধবদী হলো বিএনপির ভোট ব্যাংক। মাধবদীবাসী আজও বিএনপিকে ভালোবাসে। তাদের মাঝে অতীতের গ্লানি মুছে নির্বাচনী হাওয়া বইছে। শহীদ জিয়ার ধানের শীষ প্রেমিকদের জোয়ার উঠেছে নরসিংদী-১ আসনে তা নির্বাচনী ব্যালটে প্রমাণ করবে মাধবদীবাসী।

ব্রেকিংনিউজ: আপনি জেলা বিএনপির সভাপতি, দল থেকে নরসিংদীর ৫টি আসনে কতজন মনোনয়ন প্রত্যাশী?

খোকন: বিএনপি হলো বৃহত্তর একটি রাজনৈতিক দল, এখানে একাধিক মনোনয়ন প্রত্যাশী রয়েছে। দু’একদিনের মধ্যে কেন্দ্রীয়ভাবে নরসিংদীতে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা চূড়ান্ত হতে পারে।

ব্রেকিংনিউজ: নির্বাচনকে ঘিরে নরসিংদীতে বিএনপি নেতাকর্মীদের হালচাল কি?

খোকন: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিবে বিএনপি। এ আওয়াজ শুনেই মাঠে-ঘাটে বিএনপির প্রচারণা ছিলো চোখে পড়ার মতো। তবে তফসিল ঘোষণার পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি করা শুরু হয়। নির্বাচন কমিশনের সকল নির্দেশনা মেনে মাঠে রয়েছে বিএনপি। কোনো নির্বাচনী আইন লঙ্ঘন না করার জন্য কেন্দ্রীয় ভাবে নির্দেশনা দেয়া হয়েছে নেতাকর্মীদের প্রতি। ভোট যুদ্ধে যেতে বিএনপি সকল প্রস্তুতি শেষ। অথচ সরকারের নির্দেশে বিএনপি নেতাকর্মীদের আটক করছে পুলিশ। সারা দেশের ন্যায় নরসিংদীর মাধবদীতেও বিএনপির কর্মীদের মাঝে আটক আতঙ্ক বিরাজ করছে। 

ব্রেকিংনিউজ: নেতাকর্মীদের উদ্দেশ্যে আপনি কী বার্তা দেবেন?

খোকন: নির্বাচনে আমার ভোট আমি দিবো যাকে খুশী তাকে দেবো। নৌকা হোক ধানের শীষ অথবা লাঙ্গল হোক। জনগণকে ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ করে দিতে হবে। সেইসাথে একজনের ভোট যেন আরেক না দিতে পারে, সে ব্যাপারে সবাইকে সোচ্চার থাকতে হবে।

ব্রেকিংনিউজ: আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সময় দেয়ার জন্য।  

খোকন: আপনাকে ও ব্রেকিংনিউজ.কম.বিডি পরিবারকেও ধন্যবাদ।

ব্রেকিংনিউজ/এনএসএন/এমআর

Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Sidebar-1
Ads-Bottom-1
Ads-Bottom-2